বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:৪২ পূর্বাহ্ন

‘কেন বলব না, আমি তো কোনো দোষ করিনি’

ফেইসবুক থেকে ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৫ এপ্রিল, ২০২০
  • ১৯

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস আক্রান্ত ১০ রোগীর মধ্যে রয়েছেন একজন নারী চিকিৎসকও। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। সনাক্ত হওয়ার পর নিজেকে না লুকিয়ে ফেসবুকে সাহসী স্ট্যাটাস দিয়েছেন তিনি, যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

বর্তমানে ওই চিকিৎসক ময়মনসিংহে স্বামীর সঙ্গে অবস্থান করছেন। তার স্বামীও একজন ডাক্তার। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে কর্মরত। সেখানেই তিনি আইসোলেশনে আছেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ।

ওই নারী চিকিৎসক বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। তিনি আখাউড়া উপজেলায় তার শ্বশুরবাড়ি থেকে বিজয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করতেন।

ওই নারী চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দেন। বুধবার দুপুর পৌনে ১টা পর্যন্ত স্ট্যাটাসটিতে লাইক দিয়েছেন ৬ হাজার ৩০০ মানুষ ও কমেন্ট করেছেন ১ হাজার এবং শেয়ার করেছেন ১ হাজার ৪০০ মানুষ।

ফেসবুকে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল:

‘সবাই বলছে কাউকে বলো না। কেন বলবো না? আমি তো কোনো দোষ করি নাই। আমি আপনাদের সেবা করতে গিয়ে আক্রান্ত হয়েছি। লকডাউনে যখন আপনারা বাড়িতে বসে সময় কীভাবে কাটাবেন তা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত ছিলেন তখন আমি হয়তো কোনো কোভিড-১৯ পজিটিভ ব্যক্তির পাশে দাঁড়িয়ে। হ্যাঁ আমি কোভিড-১৯ পজিটিভ। এতে আমার কোনো লজ্জা বা ভয় বা আফসোস নাই।

বরং আমি খুব গর্বিত। কারণ আমি শেষদিন পর্যন্ত কাজ করে এসেছি। এখন যদি মরেও যাই আমার আফসোস থাকবে না। কারণ আমি ডাক্তার হিসেবে যে শপথ নিয়েছিলাম তা পালন করে এসেছি। আমি যতদিন পেরেছি আপনাদের জন্যে হাসপাতালে এবং মাঠে কাজ করেছি। যেদিন আমার মনে হলো আমার নিজেরই স্যাম্পল পাঠানো দরকার, আমি সাথে সাথে স্যাম্পল পাঠিয়ে নিজেকে কোয়ারেন্টাইনড করেছি। আমার পক্ষে যতদূর সম্ভব মানুষ এড়িয়ে চলেছি। নিজের বাড়িতেও ফিরিনি যহেতু আমারো পরিবার আছে, বাড়িতে বৃদ্ধ শ্বশুর-শাশুড়ি আছেন।

তারপরও আজ আমার এলাকার মানুষের কাছে (ময়মনসিংহের যে এলাকায় ভাড়া থাকি) যে ব্যবহার পেয়েছি আমি ও আমার স্বামী তা আমি কোনোদিন ভুলবো না।

একটা কথা বলে যাই… নগর পুড়লে কি দেবালয় এড়ায়?

আগামী বছর বেঁচে থাকলে এই স্মৃতিটা ভেসে উঠবে ফেবুর পাতায়।

শুভ নববর্ষ, ১৪২৭! সবার মঙ্গল হোক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15
error: Content is protected !!