শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন

চীনের সঙ্গে যুদ্ধে প্রস্তুত ভারত

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: সোমবার, ৬ জুলাই, ২০২০

সীমান্তে উত্তেজনা কমানোর জন্য আলোচনা চলছেই। তবুও ভারত-চীন সীমান্তের কাছে যুদ্ধবিমান দিয়ে মহড়া চালিয়ে যাচ্ছে ভারতীয় বিমান বাহিনী। তাদের দাবি, যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত আছে তারা।

চীনকে ক্ষমতা প্রদর্শনের অংশ হিসেবে সীমান্তের কাছে অবস্থিত বিমান ঘাঁটি থেকে মাঝে মধ্যেই উড়ে যাচ্ছে সুখোই-৩০ এমকেআই, মিগ-২৯ এসের মতো যুদ্ধবিমান। সামরিক ভূমিকা পালনের জন্য নিজেদের আরও তৈরি করে নিচ্ছে বিমান বাহিনীর সেনারা।

একইসঙ্গে ওই বিমানঘাঁটিতে রাশিয়ার ইলিউশিন-৭৬ আর আন্তোনভ-৩২-এর পাশাপাশি আমেরিকার সি-১৭ আর সি-১৩০ জে-এর মতো পরিবহন বিমানও মজুত আছে। প্রকৃত নিয়ন্ত্রণরেখায় সেনা ও সরঞ্জামাদি আনা নেয়া করতে বিমানগুলো ব্যবহার করা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম এএনআই-এর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ভারতীয় বিমান বাহিনীর একজন উইং কমান্ডার এএনআই-কে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ভারতীয় বায়ুসেনা সম্পূর্ণভাবে প্রস্তুত আছে। আমরা সমস্ত চ্যালেঞ্জের সন্মুখীন হওয়ার জন্য প্রস্তুত। যুদ্ধে লড়ার জন্য বর্তমান সময়ে বিমান খুব শক্তিশালী একটি ক্ষেত্র ও প্রাসঙ্গিক হয়ে উঠেছে।

বিমানবাহিনীর প্রস্তুতি সম্পর্কে উইং কমান্ডার বলেন, যেকোনো প্রতিকূলতার মুখোমুখি হওয়ার জন্য আমাদের যাবতীয় লোকবল ও সরঞ্জাম আছে। স্থলভাগে সামরিক অভিযানের সঙ্গে আকাশপথে যেকোনো সাহায্যের জন্য প্রস্তুত অবস্থায় আছেন বিমানবাহিনীর সদস্যরা।’

প্রসঙ্গত, মোদির আচমকা সফরের পর শুক্রবার লাদাখে সেনা সমাবেশ আরও বাড়িয়েছে ভারত। সূত্রের বরাতে সে দেশের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সব মিলিয়ে পূর্ব লাদাখে এই মুহূর্তে ভারতের সেনা সমাবেশ বেড়ে দাঁড়িয়েছে চার ডিভিশনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15