শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৩:৩৪ অপরাহ্ন

উখিয়ার হলদিয়ায় একটি ব্রিজের জন্য..

হলদিয়া নিউজ ডটকম
  • আপডেট টাইম :: সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯
  • ৬২

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে অবস্থিত .
পাগলিরবিল ছায়াখোলাগ্রামটিতে জনবসতি একদা তেমন পড়া জনসংখ্যার এদেশে এখানেও বসতি স্থাপন করতে বাধ্য হয় মানুষ। গ্রামটিতে আজ প্রায় তিন হাজারাধিক মানুষের বসবাস।অধিকাংশ মানুষ শ্রমজীবি। কালক্রমে এসব শ্রমজীবি মানুষেরাও এসেছে আমাদের অর্থনীতির মূলস্রোতধারায়। অত্যন্ত কঠিন শ্রমের বিনিময়ে এসব শ্রমজীবি মানুষেরাই তাদের ভবিষ্যত বংশধরদের লেখা-পড়া শিখিয়ে তিল তিল করে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার সংগ্রামে রত আজ। কিন্তু দুর্ভাগ্য তাদের। বিগত সময়ে সারাদেশ উন্নয়নের জন্য রোল মডেল হলেও তাদের আবাস্থল গ্রামটিতে এখনো লাগেনি উন্নয়নের ছিঁটেফোটাও। পৌঁছেনি বিদ্যুতের আলোসহ নুন্যতম নাগরিক সুবিধা। তবে সহজ-সরল এ গ্রামবাসীর এ নিয়ে নেই কোন অভিযোগ-অনুযোগও।

তবে একদা চীনের একমাত্র দু:খ যেমন হোয়াংহো নদী ছিল, ঠিক তেমনি এই ছায়াখোলা গ্রামবাসীর জন্যও বর্তমানে একমাত্র দু:খে পরিণত হয়েছে তাদের সামনে দিয়ে বয়ে যাওয়া পাগলিরছড়া নামক একটি খাল। প্রায় প্রতি বর্ষাতেই তলিয়ে যায় এই খালের উপর পারাপারের জন্য তাদের নিজশ্ব উদ্দ্যোগে তৈরি কাঠের সংযোগ সেতুটি। প্রতি বছর বর্ষা শুরুতে দুর্ভাগ্য ফাঁদে পড়ে যায় প্রিয় গ্রামবাসীরা যেমন গ্রামটিতে প্রিয় ৩ শত থেকে ৪ শত জন ছাত্র-ছাত্রী স্কুল কলেজ মাদ্রাসা যাওয়ার যাতায়াত করতে কষ্টকর হয়ে উঠে?

সরকার/ স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিরা যায়-আসে। কিন্তু খাল- ছড়া-নদী ইত্যাদি শব্দগত সমস্যায় পাগলিরবিল ছায়াখোলা গ্রামবাসীর দু:খ যেনো আর ঘুচেনা! মাননীয় যোগাযোগমন্ত্রী সারাদেশের মানুষের যাতায়াত ব্যবস্থার মান উন্নয়নের সারা দেশে তো উন্নয়নের মহা জোয়ার চলতেছে কিন্তু এই কক্সবাজার দক্ষিণাঞ্চলে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে ২নং ওয়ার্ডে পাগলির বিলের বাংলাদেশের স্বাধীনতার পর থেকে এই ছোট্ট ব্রিজ টির অবস্থা এরকম আছে ১৯৭১ সালের পর থেকে এখন ২০১৯ সাল পর্যন্ত কোনো উন্নয়নের মহা জোয়ার লাগেনি এই গ্রামটির ব্রিজে!
আমাদের বর্তমান নির্বাচিত (সংসদ সদস্য, জেলা পরিষদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়াম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান) জনপ্রতিনিধিরাও পাগলিরবিল ছায়াখোলা গ্রামবাসীর যাতায়াত ব্যবস্থার করার প্রয়াসে প্রথমে তড়িৎ সাময়িক পদক্ষেপ ও পরে যাতায়াত সমস্যার স্থায়ী সমাধানের জন্য কোন স্থায়ী সমাধান সূত্র বের করবেন কী?

মাননীয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও উন্নয়ন কর্তৃপক্ষ উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি / সাধারণ সম্পাদক মহোদয়,,, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয়, উখিয়া উপজেলার অন্তর্গত ৩নং হলদিয়া পালং ইউনিয়নে ২ নং ওয়ার্ডের ছায়াখোলার আসহায় মানুষদের দিকে একটু দৃষ্টি দিবেন কি?

 

হলদিয়া নিউজ ডটকম ফেইবুক আইডি থেকে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15