বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৩:৩৩ অপরাহ্ন

১২০০ দু:স্থ এবং অসহায় মানুষকে স্বাস্থ্যসেবা দিল সেনাবাহিনী

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বুধবার, ২২ জুলাই, ২০২০

কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণের ১৯ নং ওয়ার্ডের নেউরা এলাকায় শিশু থেকে বয়স্ক পর্যন্ত বিভিন্ন শ্রেণীপেশার দু:স্থ এবং অসহায় ১ হাজার ২ শত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ঔষুধ প্রদান, রক্ত ও শরীরের তাপমাত্রা পরীক্ষা এবং মাস্ক প্রদান করা হয়। এ স্বাস্থ্যসেবা প্রদান করেন কুমিল্লা সেনাবাহিনীর ২৫ সদস্যের একটি টিম।
বুধবার (২২ জুলাই) সদর দক্ষিণের নেউড়া হাইস্কুল মাঠে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৪৪ পদাতিক ব্রিগেড (দি ম্যাজেষ্টিক এয়ারবোর্ন ও ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্স) এর ব্যবস্থাপনায় এ স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সহযোগিতায় ছিলেন কুমিল্লা সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা বিভাগ ও কুমিল্লা বিএমএ।

দুপুরের দিকে স্বাস্থ্যসেবা ক্যাম্পটি পরিদর্শন করেন কুমিল্লা সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী , এসবিপি, এনডিসি, পিএসসি। এ সময় আরো উপস্থিত ছিলেন স্টেশন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, আর্টিলারি বিগ্রেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আরেফিন, ৪৪ পদাতিক বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আকসার, এ ডি এম এস কর্ণেল আবু হেনা মো: মোস্তাফিজুর রহমান, কর্ণেল এডমিন কর্ণেল হাবিব, ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক কর্ণেল নাজমুল হুদা খান। এছাড়া জেলা সিভিল সার্জন ডা: নিয়াতুজ্জামান উপস্থিত ছিলেন।

চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন গাইনি চিকিৎসক কর্ণেল আনজুমান আরা, মেডিসিন কনসালটেন্ট লে. কর্ণেল শাখাওয়াত, মেজর ওয়াসিম আকরাম, ক্যাপ্টেন সামিহা রহমান।
এ বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক কর্ণেল নাজমুল হুদা খান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া করোনা মহামারীর পর থেকেই জনগণ ও অসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

করোনা ক্রান্তিকালে আমাদের দায়িত্বপূর্ণ ছয়টি জেলার মানুষের স্বাস্ব্য কষ্ট লাঘবে প্রথম থেকেই ৮টি টিম গঠনের মাধ্যমে বিভিন্নাঞ্চলে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করে যাচ্ছে। আমরা এ পর্যন্ত প্রায় পাঁচ হাজার রোগীকে এ সেবা প্রদান করেছি। জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ কয়েকটি স্থানে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবাও প্রদান করেছি । আজকের এ বিশেষ ক্যাম্পটি আমাদের মাননীয় জিওসি মহোদয়ের উদ্যোগে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত রোগীদের সেবা প্রদানের জন্য গাইনী, হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞসহ বিভিন্ন বিষয়ে দক্ষ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের কার্য্যক্রম গ্রহণ করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15