রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০১:২৭ পূর্বাহ্ন

করোনামুক্তির ফরিয়াদ

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: শনিবার, ১ আগস্ট, ২০২০
মহামারি করোনাভাইরাস সংক্রমণসহ সকল ধরনের রোগবালাই থেকে মানবজাতিকে হেফাজতের জন্য বিশ্বজাহানের মালিক আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদ জানিয়ে দেশের বিভিন্নস্থানে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়া যারা এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের সুস্থতা দান এবং  মৃতদের জান্নাতুল ফেরদৌস দানের আকুতি জানানো হয়। মোনাজাতে বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষের শান্তি কামনা করা হয়।

শনিবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়| মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান ইমামতি করেন।

মোনাজাতে তিনি বলেন, হে, আল্লাহ যারা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন, তাদের আপনি শাহাদাতের মর্যাদা দান করে দিন। হে আল্লাহ, যারা অসুস্থ আছেন, দয়া করে তাদের শেফা দান করে দিন। এই বিমারি থেকে, রোগ ব্যাধি থেকে আমাদের সবাইকে হেফাজত করে দিন।

এর আগে, সকাল থেকেই মাস্ক পরে মুসল্লিরা দলে দলে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশ নেয়ার জন্য যোগ দেয়। নির্ধারিত সময় সকাল ৭টায় নামাজ শুরু হয়ে শেষ হয় ৭টা ৮ মিনিটে।

মসজিদে ঢোকার আগে আগতদের মাস্ক চেক করে গেটে কর্তব্যরত পুলিশ সদস্যরা।
নামাজের জন্য মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে ফাঁকা ফাঁকা হয়ে বসতে দেখা যায়। করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত অনুযায়ী এবারও জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাজ হচ্ছে না।

বায়তুল মোকাররমে ঈদের দ্বিতীয় জামাত সকাল ৭টা ৫০ মিনিটে হয়েছে। এছাড়া তৃতীয় জামাত সকাল ৮টা ৪৫ মিনিটে, চতুর্থ জামাত ৯টা ৩৫ মিনিটে, পঞ্চম জামাত হবে সকাল সাড়ে ১০টায় এবং সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে বেলা ১১টা ১০ মিনিটে অনুষ্ঠিত হবে।

এছাড়া সরকারি আলিয়া মাদরাসা, ঢাকা মসজিদ এবং ধানমন্ডি ঈদগাহ মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। পুরান ঢাকার বংশাল বড় মসজিদ, নিমতলী ছাতা জামে মসজিদ, তারা মসজিদ, নাজিরা বাজার আহলে হাদিস মসজিদে সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সকাল সাড়ে ৮টার পর দুটি করে ঈদের জামাত হয়েছে।

ধানমন্ডি তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টায়, ধানমন্ডির বায়তুল আমান মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৮টায় দুটি করে জামাত হয়েছে।

রাজধানীর গুলশান সেন্ট্রাল মসজিদে সকাল ৬টায় অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় ঈদের দুইটি জামাত হবে। মিরপুর কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে তিনটি জামাত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15