রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৮:৪০ অপরাহ্ন

সাবেক চেয়ারম্যান জিকু’র সাথে প্রভাষক শাহিনা’র শুভ পরিণয়

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ::
  • আপডেট টাইম :: শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ২২

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন জিকু (৪২) অবশেষে বিয়ে করেছেন। তার নব পরিণীতা স্ত্রী হলো-কুতুবদিয়া উপজেলার লেমসীখালী ইউনিয়ন পরিষদের ৪বারের সাবেক চেয়ারম্যান ছৈয়দ আহমদ কুতুবীর কন্যা শাহীনা পারভীন। শাহীনা পারভীন কক্সবাজার সিটি কলেজের বাংলা বিভাগের  প্রভাষক। গত ৭ আগস্ট শুক্রবার রাতে কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলের কলাতলী রোডের হোটেল মোটেল জোনের নিরিবিলি অর্কিডস্থ বাসভবনে এই বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে ১৫ লক্ষ টাকার দেনমোহর নির্ধারণ করা হয়।

বিষয়টি বর গিয়াস উদ্দিন জিকু’র ছোট ভাই ফয়েজ উদ্দিন নিশ্চিত করেছেন। গিয়াস উদ্দিন জিকু ঝিলংজা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হাজী পাড়া গ্রামের ঐতিহ্যবাহী বুনিয়াদী পরিবারের সন্তান। তার পিতামহ ছিলেন মরহুম আবুল খায়ের মুন্সী। আবুল খায়ের মুন্সীর দ্বিতীয় সন্তান মরহুম ফজলুল ও হালিমা খাতুনের ৩পুত্র, ২কন্যার মধ্যে গিয়াস উদ্দিন জিকু দ্বিতীয়। গিয়াস উদ্দিন জিকু ১৯৯৪ সালে এসএসসি পাশ করেন। তিনি কক্সবাজার সদর উপজেলা বিএনপি’র বর্তমান সদস্য সচিব, সাবেক সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ২০১১ সালের সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন গিয়াস উদ্দিন জিকু। একজন সংগঠক ও সমাজকর্মী হিসাবে তাঁর যথেষ্ট সুনাম রয়েছে। মেধাবী, দূরদর্শী ও বিচক্ষণ গিয়াস উদ্দিন জিকু কক্সবাজার জেলায় ১৯৯৪ সালে যারা এসএসসি পাশ করেছেন তাদের সংগঠনের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন।

১৯৯৪ সালের জেলার সকল এসএসসি উত্তীর্ণদের নিয়ে জেলায় একটি মেগা প্রোগাম করার জন্য গিয়াস উদ্দিন জিকু উদ্যোগ নিয়ে প্রায় চুড়ান্ত পর্যায়ে পৌঁছাতেই করোনা জনিত পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়। গিয়াস উদ্দিন জিকু’র অপর ২ভাই এর হলেন-ফয়েজ উদ্দিন ও জয়নাল আবেদীন জনি। বিয়ের কাবিননামায় গিয়াস উদ্দিন জিকু’র পক্ষে তার জেঠাত ভাই মাস্টার রেজাউল করিম মঞ্জুর ও তার মামা নুরুল আলম সাক্ষী হিসাবে রয়েছেন। অতি স্বল্প পরিসরে সম্পাদিত কাবিনের সময় কনের পিতা ছৈয়দ আহমদ চেয়ারম্যান, কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এএমএম সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। আগামী ২১ আগস্ট ছোট্ট পরিসরে স্বাস্থ্য বিধি মেনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার বিষয়ে কাবিননামা সম্পাদন অনুষ্ঠানে উভয়পক্ষ সম্মত হয়েছেন বলে গিয়াস উদ্দিন জিকু’র জেঠাত ভাই ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম মঞ্জুর জানিয়েছেন।

অপরদিকে, ১৯৮৯ সালের ১জানুয়ারি জন্মগ্রহনকারী কণে শাহীনা পারভীন (৩১) কক্সবাজার সরকারি কলেজ হতে ২০১২ সালে বাংলা বিষয়ে অনার্স মাস্টার্স সম্পন্ন করে কক্সবাজার সরকারি কলেজেই কিছুদিন অতিথি শিক্ষক হিসাবে খন্ডকালীন শিক্ষকতা করেন। ২০১৮ সালের ১আগস্ট শাহীনা পারভীন বাংলা বিভাগের প্রভাষক হিসাবে দক্ষিণ চট্টগ্রামের বৃহত্তম বেসরকারি উচ্চতর বিদ্যাপীট কক্সবাজার সিটি কলেজে যোগ দেন। শাহীনা পারভীনের পিতা ছৈয়দ আহমদ একজন মুক্তিযোদ্ধা, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে সফলতার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত করেন। কাবিননামা সম্পাদন অনুষ্ঠানে কণে শাহীনা পারভীন একটু সাজলেও গিয়াস উদ্দিন জিকু ছিলেন সাদা শার্ট, জিন্স পরা পরিহিত একেবারে সাদামাটা ড্রেসে।

চিকুস সমিতি থেকে অব্যাহতি :

চির কুমার সমিতি (চিকুস) এর প্রাথমিক সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে-গিয়াস উদ্দিন জিকু চেয়ারম্যানকে। বিষয়টি কক্সবাজার জেলা চির কুমার সমিতি’র সভাপতি, জাসদ নেতা, শহরের এন্ডারশন রোডের বাসিন্দা মোঃ ফরিদুল আলম (৬৪) জানিয়েছেন। তিনি জানান, গিয়াস উদ্দিন জিকু’র কুমাররত্ব অবসানের বিষয়টি শনিবার ৮ আগস্ট সকালে তারা অবহিত হন। সাথে সাথে গিয়াস উদ্দিন জিকু’কে চির কুমার সমিতি’র প্রাথমিক সদস্য পদ থেকে চিরতরে অব্যাহতি দিয়ে সমিতির কেন্দ্রীয় কমিটিকে তা অবহিত করা হয়। গিয়াস উদ্দিন জিকু চির কুমার সমিতি’র প্রাথমিক সদস্য ছিলেন। প্রসঙ্গত, চিরকুমার সমিতির গঠনতন্ত্র অনুযায়ী অবিবাহিত থেকে বয়স ৪০বৎসর বয়স উর্ত্তীণ হলে আবেদনক্রমে চির কুমার সমিতি’র প্রাথমিক সদস্য পদ লাভ করা যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15