সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন

ফেসবুকে শিপ্রার ছবি পোস্ট, ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ২৯

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সঙ্গে ‘ডকুমেন্টারি’ নির্মাণে যুক্ত শিপ্রা দেবনাথকে উদ্দেশ্য করে দুই পুলিশ কর্মকর্তার উস্কানিমূলক মন্তব্য চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে এ রিট দায়ের করেন। ফেসবুকে উস্কানিমূলক এমন মন্তব্য করার জন্য দায়ী দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

একটি জাতীয় দৈনিকে এ সর্ম্পকিত একটি প্রতিবেদনকে ভিত্তি করে আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক রিট আবেদনটি করেন।

রিটে মন্ত্রী পরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক আইজি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদেরকে বিবাদী করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, শিপরা দেবনাথেরে ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্টে যে মন্তব্য করা হয়েছে তা সম্পূর্ণ অবৈধ। আগামী মঙ্গলবার এ বিষয়ে হাইকোর্টে শুনানি হতে পারে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

জানা গেছে, সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান গত ১৪ আগস্ট শিপ্রার ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট করে তার নির্দোষ হওয়ার ব্যাপারে সন্দেহ প্রকাশ করেন। এরকম আরো ছবি আসার ব্যাপারেও ইঙ্গিত দেন তিনি। ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলিও অনুরূপ পোস্ট দিয়েছেন। শিপ্রার কিছু ছবি পোস্ট করে তিনি তার বিরুদ্ধে হওয়া মামলার যথার্থতার পক্ষে নিজের অবস্থানের কথা ফেসবুকে তুলে ধরেছেন।

এই পোস্টগুলোতে যেসব মন্তব্য এসেছে তার অনেকগুলোই ছিল শিপ্রার জন্য অবমাননাকর। অধীনস্থ কিছু পুলিশ কর্মকর্তাকেও সেখানে এসপির পক্ষে মন্তব্য করতে দেখা গেছে। তাদের এই পোস্টগুলো পুলিশের বিভিন্ন পেজসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15