শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

সদরের ওসি খায়রুজ্জামানকে যে কারণে ৪ দিনের মধ্যে সরানো হলো

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ::
  • আপডেট টাইম :: শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৩২

কক্সবাজার সদর মডেল থানার ওসি মোঃ খায়রুজ্জামান’কে শিল্প পুলিশে বদলী করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে বৃহস্পতিবার ২০ আগস্ট এ পুলিশ কর্মকর্তাকে বদলী করা হয়। গত ১৭ আগস্ট মোঃ খায়রুজ্জামান’কে কক্সবাজার সদর মডেল থানার ওসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছিলো। দায়িত্ব নেওয়ার মাত্র ৪ দিনের মধ্যে কেন মোঃ খায়রুজ্জামান’কে সরানো হলো এনিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। এমন কি ঘটেছে ৪দিনের মধ্যে ওসি’র দায়িত্ব থেকে মোঃ খায়রুজ্জামান’কে সরে যেতে হলো।

নিহত মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান এর টিমের সদস্য হচ্ছেন, স্টামফোর্ট ইউনিভার্সিটির ফ্লিম এন্ড মিডিয়া বিভাগের ৩য় বর্ষের ছাত্রী শিপ্রা রানী দেবনাথ। সাতক্ষীরার এসপি মোঃ মোস্তাফিজুর রহমান ও পিবিআই ঢাকা (উত্তর) এর এসপি মোঃ মিজানুর রহমান তাদের ফেসবুকে শিপ্রা রানী দেবনাথ এর আপত্তিকর ও এডিটিং করা ছবি পোস্ট করে শিপ্রা রানী দেবনাথকে বিব্রত, সামাজিকভাবে হেয়, মানহানি ও ব্যক্তিগত জীবন নিয়ে উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়া হয় বলে অভিযোগ আনেন।

এ অভিযোগে সাতক্ষীরার এসপি মোঃ মোস্তাফিজুর রহমান ও পিবিআই ঢাকা (উত্তর) এর এসপি মোঃ মিজানুর রহমান সহ আরো ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি নেন শিপ্রা রানী দেবনাথ। এ মামলাটি দায়ের করতে গত ১৮ আগস্ট রাত্রে শিপ্রার আইনজীবী এডভোকেট মাহবুবুল আলম টিপু, তাদের টিমের আরেক সদস্য সাহেদুর রহমান সিফাত সহ কক্সবাজার সদর মডেল থানায় গেলে ওসি মোঃ খায়রুজ্জামান তাদেরকে আইনের অপব্যাখ্যা দেন। ঘটনাস্থল ভৌগলিকভাবে রামু এলাকায় হওয়ায় রামু থানায় মামলাটি দায়ের করতে অথবা ঢাকাস্থ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করতে পরামর্শ দেন তৎকালীন ওসি মোঃ খায়রুজ্জামান। এসব অজুহাত দেখিয়ে শিপ্রা রানী দেবনাথ এর মামলাটি তিনি সদর মডেল থানায় রুজু করতে অপারগতা প্রকাশ করে।

নির্ভরযোগ্য সুত্র মতে, শিপ্রা রানী দেবনাথ এর মামলা না নেওয়ার বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ অবহিত হন। পরে এ অভিযোগে মোঃ খায়রুজ্জামান’কে কক্সবাজার সদর মডেল থানায় ওসি হিসাবে নিয়োগ দেওয়ার ৪দিনের মধ্যে বদলী করা হয়। তার চাকুরী শিল্প পুলিশে ন্যাস্ত করা হয়েছে। গত ১৭ আগস্ট মোঃ খায়রুজ্জামান’কে কক্সবাজার সদর মডেল থানার ওসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছিলো। মোঃ খায়রুজ্জামান তার আগে সদর মডেল থানার ওসি (তদন্ত) হিসাবে দায়িত্ব পালন করেছেন। ওসি মোঃ খায়রুজ্জামানকে সরিয়ে দেওয়ার পর ওসি (তদন্ত) মাসুম খানকে নতুন ওসি নিয়োগ না দেওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত ওসি’র দায়িত্ব পালন করতে বলা হয়েছে।
এর আগে ১১ আগস্ট কক্সবাজার সদর মডেল থানা হেফাজতে নবী হোসেন (৩৮) নামক বাংলাবাজার মোক্তারকুলের একজন আসামীর মৃত্যুর ঘটনায় তৎকালীন ওসি সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির’কে বরখাস্ত করে তার চাকুরী পুলিশের সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15