শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন

মিটিংয়ের জন্য ম্যানচেস্টারে মেসির বাবা

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বুধবার, ২৬ আগস্ট, ২০২০

বার্সা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি? এই আলোচনায় সয়লাব সামাজিক যোগাযোগমাধ্যম। বিভিন্ন গণমাধ্যমের তথ্য মতে মেসির নতুন ঠিকানা হতে যাচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

এরই মধ্যে মেসির বাবা হোর্হে মেসি ম্যানচেস্টার শহরে পা রেখেছেন সিটির সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করতে।

মেসির বার্সায় না থাকতে চাওয়ার সংবাদ দেওয়া টিওয়াইসি স্পোর্টস বিষয়টি নিশ্চিত করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, মেসির বাবা এখন ম্যানচেস্টারে অবস্থান করছে। তিনি আলোচনা করবেন চুক্তির বিভিন্ন শর্ত নিয়ে।

প্রসঙ্গত, ইতিমধ্যে মধ্যে ব্লেচার রিপোর্ট ইএসপিনের বরাত দিয়ে জানিয়েছে মেসিকে আনার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা করেছে ম্যানচেস্টার সিটি।

ব্লেচার রিপোর্ট জানায়, মেসিকে দীর্ঘমেয়াদে ম্যানসিটিতে থাকার জন্য চুক্তির অফার করা হবে। তিন বছর স্কাই ব্লুজদের সঙ্গে থাকার পর ম্যানসিটির মালিকের অন্য ক্লাব নিউইর্ক এফসিতে খেলবেন মেসি।

এর আগে গতকাল মঙ্গলবার সব জল্পনার অবসান ঘটিয়ে বার্সাকে মেসি নিজেই জানিয়ে দিয়েছেন, তিনি আর থাকছেন না এই ক্লাবে। এরপর থেকেই আলোচনা শুরু হয় মেসির গন্তব্য নিয়ে। তার মধ্যে সবচেয়ে আলোচিত দল ম্যানসিটি।

গোল ডট কম জানিয়েছিল, ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালার সঙ্গে মেসির যোগাযোগ চলছে। নিজের সাবেক কোচের অধীনেই তার খেলতে যাওয়ার সম্ভাবনা রয়েছে  বলেও জানিয়েছিল সংবাদমাধ্যমটি।

এর আগে টিওয়াইসি স্পোর্টসের বরাত দিয়ে গতকাল ফুটবলের বিশ্বস্ত সংবাদমাধ্যম গোল ডটকম বার্সায় মেসির না থাকার বিষয়টি জানায়। এতে বলা হয়, মেসি ফ্যাক্সের মাধ্যমে বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন ক্লাব ত্যাগ করার বিষয়টি।

বার্সায় মেসির যত অর্জন

বার্সার হয়ে নতুন নতুন রেকর্ড গড়েছেন মেসি। টানা ২০ বছর ধরে আছেন স্পেনের এই ক্লাবটিতে। ১৩ বছর বয়সে আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েস ক্লাব থেকে বিনা ট্রান্সফার ফিতে যোগ দেন ন্যু ক্যাম্পে। ২০০২ সাল থেকে বার্সা যুবদলের হয়ে শুরু করেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

বার্সেলোনা যুবদল থেকে ২০০৩ সালে যোগ দেন অনূর্ধ্ব-১৬ দলে। এরপর একে একে বার্সা অনূর্ধ্ব-১৯, বার্সা সি দল, বার্সা বি দলের হয়ে খেলা সম্পন্ন করে ২০০৫ সালে ১ জুলাই ডাক পান বার্সার মূল দলে। এরপর থেকেই দু’পায়ের জাদুতে মুগ্ধ করে রেখেছিলেন পুরো বিশ্বকে।

মেসি বার্সেলনার হয়ে ৭৩১ ম্যাচ খেলে গোল করেছে ৬৩৪টি। তার মধ্যে লা লিগায় ৪৮৫ ম্যাচে ৪৪৪ গোল, চ্যাম্পিয়ন্স লিগে ১৪৩ ম্যাচে ১১৫ গোল, কোপা দেল’রে তে ৭৫ ম্যাচে ৫৩ গোল, সুপার কোপায় ১৯ ম্যাচে ১৪ গোল, ক্লাব ওয়ার্ল্ড কাপে ৫ ম্যাচে ৫ গোল ও উয়েফা সুপার কাপে ৪ ম্যাচে ৩ গোল করেন।

গোলে সহায়তা করেছেন লা লিগায় ৪৮৫ ম্যাচে ২০১ গোল, চ্যাম্পিয়ন্স লিগে ১৪৩ ম্যাচে ৩৯, কোপা দেল’রে তে ৭৫ ম্যাচে ৩৬, সুপার কোপায় ১৯ ম্যাচে ৫, ক্লাব ওয়ার্ল্ড কাপে ৫ ম্যাচে ১ ও উয়েফা সুপার কাপে ৪ ম্যাচে ৩ গোলে সহায়তা করেন।

মেসি তার পুরো ক্যারিয়ারে বার্সার হয়ে ৫৯ হাজার ৩১৫ মিনিট মাঠে ছিলেন। তার মধ্যে সর্বোচ্চ  ৩৯ হাজার ১২০ মিনিট খেলেছে লা লিগায়। সর্বনিম্ন ৪২০ মিনিট খেলেছেন উয়েফা সুপার কাপে। পুরো ক্যারিয়ারে হলুদ কার্ড দেখেছেন ৭৫টি। লাল কার্ড দেখেননি একটিও।

ফুটবল বিশ্বের এই মহাতারকা সর্বোচ্চ ৬ বার ফিফার বর্ষসেরেয়া খেলোয়াড় হন। ব্যালন ডি অর জেতেন ৬ বার। চারবার জেতেন চ্যাম্পিয়ন্স লিগ। ১০ বার স্প্যানিশ চ্যাম্পিয়নের ট্রফি ও ৬ বার স্প্যানিশ কাপ জেতেন এই সুপারস্টার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15