সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৮ অপরাহ্ন

আকাশী নীলেই ইংলিশ লিগে মেসি যুগের সূচনা!

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

পোর্ট অব বার্সেলোনা থেকে ছেড়ে আসা লিওনেল মেসির নোঙর পড়তে যাচ্ছে প্রিমিয়ার লিগ জায়ান্ট ম্যানসিটির বন্দরে। চলমান প্রেক্ষাপটে সেই সম্ভাবনাই এখন সবচেয়ে জোরদার। সেক্ষেত্রে ধারনা করা যায়, মেসি-ম্যানসিটি অধ্যায়ের নতুন ঠিকানা হিসেবে পুরাতন গুরু পেপ গার্দিওলার সঙ্গে তবে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম পরাশক্তি ম্যানচেস্টার সিটিতে আবারোও জুটি বাঁধবেন তারা। আর এই জুটি ক্লাব ফুটবলের ক্ষেত্রে কতটা ঝাঁঝিয়ে উঠতে জানে তার সাক্ষী গোটা ফুটবল বিশ্ব।

তাছাড়া ক্যুন আগুয়েরো, রহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইন, জেসুসদের সঙ্গে ফুটবল বিশ্বের বিস্ময় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির যোগদান, ইংলশ প্রিমিয়ার লিগে যে এক নতুন ফুটবল রোমাঞ্চের সূচনা দেবে তা বলাই যাই।

এদিকে বেশ কয়েকটি সূত্রের বরাতে ইএসপিনের প্রকাশিত তথ্য বলছে, এরইমধ্যে ইংলিশ ক্লাব ম্যানসিটির সঙ্গে পেশাদার যোগাযোগ শুরু হয়ে গেছে মেসির। আর মেসিকে দলে ভেরাতে সিটিও শুরু করেছে প্রস্তুতি। যার ধারাবাহিকতায় চুক্তির প্রাথমিক খসড়াও প্রস্তুত বলে জানিয়েছে সূত্রটি। ইংলিশ জায়ান্ট ক্লাবটির বর্তমান কোচ পেপ গার্দিওলাই সেক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রাখছেন বলে জানা গেছে। বার্সাকে বিদায় জানানোর সিদ্ধান্ত প্রকাশের পরপরই মেসির নতুন ঠিকানা হিসেবে সর্বোচ্চ সম্ভাবনাময় দল হিসেবে আলোচনায় আসে ম্যানসিটির নাম। তবে এ নিয়ে চলতে থাকা গুঞ্জনগুলো এখন অনেকটাই বাস্তব বলে ধারণা করছেন বিশ্বের বড় বড় ফুটবল বোদ্ধারা।

মেসির দলবদল প্রসঙ্গে পাওয়া সর্বশেষ তথ্য তুলে ধরে ইএসপিএন বলছে, শেষ মুহূর্তে হলেও মেসিকে দলে ধরে রাখতে তোড়জোড় চালাচ্ছে বার্সা কর্তৃপক্ষ। তবে মেসি যে নিজের সিদ্ধান্তে অটল থাকবেন তার আভাস পাওয়া যাচ্ছে সিটি হাইকমান্ডের সূত্রে পাওয়া তথ্যে। জানা গেছে,  দল বদল করলে ম্যানচেস্টার সিটিই মেসির জন্য ভালো বিকল্প এই মুহূর্তে। কারণ ট্রান্সফার ফি মিটিয়ে তাকে নেওয়ার ক্ষমতা রাখে দলটি।

অবসরে মেসির সঙ্গে এস্তিয়ার্তে- সংগৃহিত

ইএসপিএনের দাবি, এরই মধ্যে মেসির জন্য চুক্তির প্রস্তাবপত্র তৈরির কাজ শুরু করেছে সিটি। যে চুক্তিতে তিন বছর প্রিমিয়ার লিগে খেলার পর সিটি গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে দুই বছর খেলার প্রস্তাব রাখা হবে।

অপরদিকে ব্রিটিশ সংবাদসংস্থা এএস প্রকাশিত প্রতিবেদনের তথ্য বলছে, একাধিক ব্রিটিশ ও আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর, সিটি কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত পর্যায়ের আলোচনা সেরে নিতে এরইমধ্যে ইংল্যান্ড পৌঁছেছেন লিওনাল মেসির এজিন্ট হিসেবে দায়িত্ব পালনকারী বাবা হোর্গে।
তবে এর সবকিছুকে ছাপিয়ে এখন মূল আলোচনায় রয়েছে একটি টুইটার পোস্ট। দাবি করা হচ্ছে, ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলার ঘনিষ্টতম সহকারী মেন্যুয়েল এস্তিয়ার্তের করা এই টূইটার পোস্টের বক্তব্য প্রায় প্রকাশ্যেই তুলে ধরেছে মেসির এতিহাদে আগমন। লিওনেল মেসির একটি ছবিসহ করা পোস্টটিতে এস্তিয়ার্তে লিখেছেন, “….ধন্যবাদ তুমি আমার মাকে খুশি করেছো…এবার তোমাকে খুশি করার পালা। ” আর এই এস্তিয়ার্তেকে কিন্তু চেনা খুব একটা কঠিন নিয় মেসি ফ্যানদের জন্যে। প্রায়ই মাঠে মেসির জন্য সযত্নে পানি-টাওয়াল নিয়ে ছুটে যাওয়া সেই ছোট্ট বুড়ো বন্ধুটাই এই এস্তিয়ার্তে।

মেসির এজেন্ট হিসেবে দায়িত্ব পালনকারী বাবা হোর্গে- ইউরোপা প্রেস

ম্যানসিটি ছাড়াও বেশ কিছু ক্লাব অবশ্য আছে আলোচনায়। যেগুলো হলো- সিটির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড, ফরাসি ক্লাব পিএসজি, ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। মেসির শৈশবের ক্লাব নিউয়েল ওল্ড বয়েজের কথাও আছে আলোচনায়। পিএসজি বেশ কিছু কারণেই মেসির জন্য হবে আকর্ষণীয়। প্যারিসের দলটিতে পুরোনো সতীর্থ নেইমারের সঙ্গে জুটি বাধার সুযোগ রয়েছে। আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ অ্যাঙ্গেল ডি মারিয়ারও রয়েছেন সেখানে। কিন্তু ফরাসি ক্লাবটি এরই মধ্যে নেইমার-এমবাপ্পেদের পেছনে অনেক বিনিয়োগ করে ফেলেছে। তাই মেসির মতো তারকাকে ভেড়ানো তাদের জন্য কঠিন।
ইন্টারের জন্যও কাজটা কঠিন। কারণ ইতালিয়ান ক্লাবটি ম্যানচেস্টার সিটি, পিএসজির মতো প্রতিযোগিতামূলক পর্যায়ে নেই। তবে যত সম্ভাবনার কথাই শোনা যাক, গুরু গার্দিওলার সান্নিধ্যই যে মেসির একান্ত কাম্য, তা এরইমধ্যে প্রমাণিত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15