রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৩ পূর্বাহ্ন

স্বল্পসময়ে ডিসি কলেজের কার্যক্রম এগিয়ে নেওয়ায় কামাল হোসেনের প্রতি কৃতজ্ঞতা

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
  • আপডেট টাইম :: বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ৪৬

অতি দ্রুততম সময়ের মধ্যে কক্সবাজার ডিসি কলেজের সার্বিক কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ায় কক্সবাজার ডিসি কলেজ প্রতিষ্ঠাকালীন কমিটির জন্য ছিল একটা বড় চ্যালেঞ্জ। সে চ্যালেঞ্জ কে উৎরিয়ে ডিসি কলেজের অভিষ্ট লক্ষ্যে পৌঁছে যাওয়ায় প্রতিষ্ঠাকালীন সকল সদস্য কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মোঃ কামাল হোসেনকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন।

মঙ্গলবার ২৯ অক্টোবর সকাল ১০ টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে কক্সবাজার ডিসি কলেজের উদ্যোক্তা ডিসি মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠাকালীন কমিটির সভায় এ কৃতজ্ঞতা জানানো হয়।

চলতি বছরের ২০ এপ্রিল কক্সবাজার ডিসি কলেজ এর ভিত্তি প্রস্তর স্থাপন করে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ৭১ জন শিক্ষার্থী নিয়ে এই কলেজের শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করা হয়। এতো দ্রুত কক্সবাজার ডিসি কলেজ কার্যক্রম শুরু করতে পারায় কমিটির সদস্যবৃন্দ বেশ সন্তোষ প্রকাশ করেন এবং কক্সবাজারবাসীর পক্ষ হতে জেলা প্রশাসক ও কলেজের সভাপতি, কক্সবাজারের ডিসি মোঃ কামাল হোসেনকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় কমিটির নেতৃবৃন্দ বলেন, অত্যাধুনিক তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ আইসিটি ল্যাব, সমৃদ্ধ বিজ্ঞানাগার, আড়াই সহস্রাধিক দেশি-বিদেশি বইয়ের সমন্বয়ে উন্নত ও বিশাল লাইব্রেরি, মাল্টিমিডিয়া ও ইন্টারনেট সমৃদ্ধ শ্রেণিকক্ষের মাধ্যমে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে কক্সবাজার ডিসি কলেজ। কক্সবাজার ডিসি কলেজের দক্ষ, অভিজ্ঞ ও মেধাবী শিক্ষক মন্ডলী ছাত্র-ছাত্রীদের নিয়ে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যেই কক্সবাজার ডিসি কলেজ সুধী মহলে সমাদৃত ও প্রশংসিত হয়েছে মর্মে উপস্থিত কমিটির সদস্যবৃন্দ সভায় অভিমত ব্যক্ত করেন। সপ্তাহের ছয়দিন নিয়মিত ক্লাস। সাপ্তাহিক পাঠক্রমের উপর প্রতি শনিবার সাপ্তাহিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। শনিবারের পরীক্ষা শেষে ‘ডিসি সেশন’ নামে এক ঘন্টার একটি ক্লাস অনুষ্ঠিত হয়। যেখানে ডিসি ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ পাঠ্য বিষয় ছাড়াও সমসাময়িক অন্যান্য বিষয় নিয়ে ক্লাস নিয়ে থাকেন। ইতোমধ্যে কক্সবাজার ডিসি কলেজ ১ম বর্ষের ১ম সেমিস্টার পরীক্ষা সম্পন্ন করেছে। কক্সবাজার ডিসি কলেজকে দেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ এ পরিণত করার বিষয়ে সভায় উপস্থিত সদস্যবর্গ সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন। এ সভায় কক্সবাজার ডিসি কলেজটি সরকারি নীতিমালার আলোকে পরিচালিত হবে এবং নিজস্ব গঠনতন্ত্র তৈরির বিষয়ে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাকালীন কমিটির শেষ সভা হিসাবে কমিটির সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কক্সবাজারের জেলা প্রশাসক ও ডিসি কলেজ পরিচালনা কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন।

সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার ডিসি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা শিক্ষা অফিসার মোঃ সালেহ উদ্দীন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাজাহান, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট রণজিৎ দাশ, কক্সবাজার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, বিশিষ্ট ব্যবসায়ী নাঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. মহিউদ্দিন আলমগীর, পিডিবি’র নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের গনি, সদর উপজেলার ইউএনও এ.এইচ.এম মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15