শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

আপনার একটু সহযোগিতা,বাঁচাতে পারে উখিয়ার আয়ুবের প্রাণ

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯
  • ৮৭০

প্রিয় সুধী…

আচ্ছালামু আলাইকুম
ইতিমধ্যে আপনারা নিশ্চয় অবগত হয়েছেন যে, আমাদের প্রিয় বন্ধু কোর্টবাজার আইডিয়াল কেজি স্কুলের প্রধান শিক্ষক আয়ুব খন্দকার জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে সময় পার করছে। সহপাঠি হিসেবে তার এহেন গুরুতর অসুস্থতার সংবাদটা ছিল আমাদের জন্য ভীষণ কষ্টের। খবর নিয়ে জানতে পারি, তার দুটি কিডনি-ই বিকল। ডাক্তারের মতে, বাঁচতে হলে কিডনি ট্রান্সফারের কোন বিকল্প নেই। যা অত্যন্ত ব্যয়বহুল। কিন্তু একজন শিক্ষকের পক্ষে এত বিশাল অঙ্কের টাকা যোগাড় করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। এমতাবস্থায়, আমাদের প্রিয় সহপাঠি উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সোলতান মাহমুদ চৌধুরীর প্রস্তাবে দুয়েক দফা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আমরা ‘৯৪ ব্যাচের বন্ধুরা অসুস্থ আয়ুবের চিকিৎসার জন্য একটি তহবিল সংগ্রহের উদ্যোগ গ্রহণ করি।

 

এরই অংশ হিসেবে আমি ‘৯৪ ব্যাচের বন্ধুদের নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে একটি গ্রুপ তৈরী করে প্রচারনা শুরু করি। উক্ত প্রচারনায় বন্ধুদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ার পর সেই গ্রুপ ম্যাসেঞ্জারটি শুধুমাত্র বন্ধুদের মধ্যে সীমাবদ্ধ না রেখে উম্মুক্ত ম্যাসেঞ্জারে পরিনত করি এবং বন্ধুমহলের বাহিরে সমাজের বিভিন্নক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত ব্যক্তিদেরকে গ্রুপে সংযুক্ত করে সহযোগিতার প্রার্থনা করলে তাদের বেশিরভাগের কাছেও ইতিবাচক সাড়া পাই। যা আমাদের বিশ্বাসকে শক্তিতে পরিনত করেছে। তাই সঙ্গতকারনে আমাদের মনে দৃঢ় বিশ্বাস জন্ম নিয়েছে যে, সবার সম্মিলিত প্রচেষ্টায় বন্ধু আয়ুবকে সুস্থ করে মা হারা তার তিন নিষ্পাপ সন্তানের কাছে ফিরিয়ে দিতে পারব ইনশাহ আল্লাহ।

আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, তার চিকিৎসার জন্য প্রায় ১৫/২০ লক্ষ টাকার প্রয়োজন। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি তাতে শরিক হওয়ার জন্য। জানিনা আমরা কতটুকু কি করতে পারব। তবে বিশ্বাস করি, আপনাদের সবার সহযোগিতা পেলে অামরা সফল হবই হব ইনশাহ আল্লাহ।

সবার সিদ্ধান্ত মোতাবেক অায়ুবের চিকিৎসার জন্য টাকা সংগ্রহের সুবিধার্থে ব্যাংক এশিয়া, সোনারপাড়া এজেন্ট শাখায় তার বাবা জনাব সিরাজুল ইসলামের নামে একটি একাউন্ট ওপেন করা হয়েছে, যেটির বিস্তারিত ছবি আকারে স্ট্যাটাসের সাথে সংযুক্ত করা হয়েছে। এই একাউন্টে দেশ-বিদেশ থেকে টাকা পাঠানো যাবে। যারা ব্যাংকে টাকা জমা দিতে অপারগ তাদের জন্য বিকল্প হিসেবে আমার ০১৮১৮৮০০০৯২ নম্বরটি (পার্সোনাল বিকাশ) দেওয়া হয়েছে। যারা সহযোগিতা করতে ইচ্ছুক তারা একাউন্টে অথবা বিকাশে টাকা জমা করতে পারবেন। অথবা সোলতান মাহমুদ চৌধুরী এবং শফিউল অালম এর সাথে যোগাযোগ করে তাদের কাছেও জমা দিতে পারবেন। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, আপনাদের দেওয়া প্রতিটি টাকা তাৎক্ষনিক গ্রুপ ম্যাসেঞ্জারে প্রকাশ করা হবে।

আপনাদের জ্ঞাতার্থে জানাতে চাই যে, আজ দুপুর থেকে এই পর্যন্ত আপনাদের দেওয়া টাকার পরিমান প্রায় ৯০ হাজারে গিয়ে দাঁড়িয়েছে, যেটি আমাদের প্রত্যাশার চেয়েও বেশি। তাই আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অায়ুব খন্দকার উখিয়া উপজেলার অন্তর্গত রত্নাপালং ইউনিয়নের খন্দকারপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রাইমারী প্রধান শিক্ষক জনাব সিরাজুল ইসলামের বড় সন্তান। এসএসসি ‘৯৪ ব্যাচের এই মেধাবী ছাত্র কোর্টবাজার আইডিয়াল কেজি স্কুলের প্রতিষ্ঠাতা এবং প্রধান শিক্ষক। সম্প্রতি তার স্ত্রী ইন্তেকাল করেন। স্ত্রীর ইন্তেকালের পর মা হারা তিন অবুঝ শিশুসন্তান নিয়ে দুর্বিষহ সময়ে হঠাৎ-ই তার জটিল কিডনি রোগটি ধরা পড়ে। এই অবস্থায় চিকিৎসার অভাবে তার মৃত্যু হলে তিন অবুঝ সন্তানের ভবিষ্যত কি করুন হতে পারে তা সহজেই অনুমেয়। তাই আমরা চাই, অন্তত তিন অবুঝ সন্তানের প্রয়োজনে হলেও আয়ুব বেঁচে থাকুক। যদি মহান আল্লাহপাক তার হায়াত আরো দীর্ঘায়িত করার ইচ্ছা করেন, তাহলে আমাদের বিশ্বাস, সবার সম্মিলিত সহযোগিতায় সে সুস্থ হয়ে আবারো আমাদের মাঝে ফিরে আসবে।

আমরা আপনাদের কাছে সাধ্যের বাইরে বেশি টাকা প্রত্যাশা করিনা। প্রত্যাশা করি, সাধ্যের মধ্যে যতটুকু পারেন সহযোগিতা করুন। আপনার একটি টাকা-ই হয়তো একটি জীবন বাঁচাতে উছিলা হিসেবে কাজ করতে পারে। যদি তেমনটি হয় তাহলে আমাদের বিশ্বাস, এটি আপনার সন্তুষ্টির একটি উপাদানও হতে পারে।

যদি বিশ্বাস করেন, মানুষ মানুষের জন্য, তাহলে আমাদেরও বিশ্বাস আপনারা আমাদের এই উদ্যোগে সামিল হবেন।

আয়ুবের চিকিৎসার টাকা সংগ্রহের জন্য প্রচারনা চালাতে আমরা “মানুষ মানুষের জন্য, আমরা অায়ুবের জন্য” নামে একটি গ্রুপ আইডি ক্রিয়েট করেছি। যে কেউ উক্ত গ্রুপ ম্যাসেঞ্জার আইডিতে প্রবেশ করতে পারবেন এবং নিজের অনুদান সম্পর্কে সবাইকে অবগত করতে পারবেন।

আপনাদের সহযোগিতার প্রত্যাাশায় আমরা…
সোলতান মাহমুদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত), উখিয়া উপজেলা পরিষদ। মোবাইলঃ ০১৮৪৯২৬০১৪৬,

শফিউল আলম, ব্যাংক কর্মকর্তা, ব্যাংক এশিয়া, কক্সবাজার শাখা, মোবাইলঃ ০১৮১২৩৬৩০৬৮,

জামাল উদ্দিন, ব্যাংক কর্মকর্তা, ব্যাংক এশিয়া, মাতারবাড়ি শাখা, মোবাইলঃ ০১৮১৮৮০০০৯২

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15