রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:২৯ পূর্বাহ্ন

একজন মানবিক ডাক্তার মহিন

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬

#তিনি_কেমন_ডাক্তার!!!!
***********************
মহান সৃষ্টিকর্তার পর অসুস্থ অবস্থায় আমরা যাঁর উপর ভরসা করি তিনি একজন ডাক্তার। সৃষ্টিকর্তার দয়া এবং একজন ডাক্তারের সেবা তথা উছিলায় রোগী সুস্থতা ফিরে পেতে পারে।
মাঝে মাঝে কিছু ভুল মানুষের কারণে যদিও ডাক্তারদের আমরা ভুল আখ্যা দিয়ে থাকি কিন্তু বাস্তবিক অর্থে একজন ডাক্তার হলেন দেবতা তুল্য। কেননা পৃথিবীতে মানবসেবা করার সর্বোৎকৃষ্ট পেশা হলো ডাক্তারি পেশা। তথাপি একজন ডাক্তার তৈরি হওয়াও কোন মামুলি ব্যাপার নয়। বহু ত্যাগ,বহু শ্রম এবং মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে দীর্ঘ সময় পর একজন ডাক্তার তৈরি হয়।

বলছি তেমনই একজন মানবিক ও দায়ীত্বশীল ডাক্তার, স্বাস্থ্য অধিদপ্তরের সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী সার্জন, উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিক্যাল অফিসার #ডাঃ_মহিউদ্দীন_মহিন এর কথা।

মহান সৃষ্টিকর্তা প্রতিটি মানুষকে প্রায় সমান গুণাবলী দিয়ে সৃষ্টি করলেও সবাই সবকিছুর জন্য উপযুক্ত নয়। যে মানুষ যে কাজের উপযুক্ত সৃষ্টিকর্তা সে কাজেই তাঁকে নিয়োজিত করেন এবং সেভাবে গড়ে উঠতে সাহায্য করেন। #ডাঃ_মহিন আপনি সত্যি মানব সেবা করার উপযুক্ত একজন মানুষ এবং আপনি যোগ্য বলেই সৃষ্টিকর্তা মহান এই দায়িত্বটিতে আপনাকে নিয়োজিত করেছেন। যদিও আপনাকে আমি বহু আগে থেকে ভালোভাবে চিনি জানি কিন্তু দায়িত্ব পাওয়ার পর থেকে সাধারণ মানুষ কিংবা সাধারণ রোগীদের কাছ থেকে আপনার সম্পর্কে যতটুকু জেনেছি তা অভিভূত হওয়ার মতো। চিকিৎসার পাশাপাশি আপনার অমায়িক, নম্র তথা মুগ্ধ হওয়ার মতো আচরণে রোগীরা অনেক বেশি সন্তুষ্ট। এতো অল্প সময়ে আপনি মানুষের মনে এভাবে জায়গা করে নিয়েছেন নিজ যোগ্যতা, মানবিকতায় তা সত্যি দৃষ্টান্তমূলক। তদুপরি আপনাকে নিয়ে আমার নিজের অভিজ্ঞতার কথা বলতে গেলেও শেষ করতে পারবো না। যেকোনো মুহূর্তে রাত-বিরেতে সময়ে অসময়ে যেকোনো স্বাস্থ্য বিষয়ক সমস্যা নিয়ে আপনার কাছে পরামর্শ চাইলে তড়িৎ গতিতে আপনি সাড়া দেন। উল্লেখ্য যে, আমার মা ডায়বেটিস এবং নানান জটিলতায় প্রায় সময় অসুস্থ থাকেন যার প্রেক্ষিতে যেকোনো মুহূর্তে ডাক্তারের শরণাপন্ন হওয়া আমার জন্য একটা নিয়মিত বিষয় কিন্তু করোনা পরিস্থিতিতে একজন রোগীকে নিয়ে সরাসরি ডাক্তার চেম্বার বা হাসপাতালে নিয়ে যাওয়া বড় চ্যালেঞ্জিং ছিলো সেই কঠিন মুহূর্তে আপনি আমাকে যেকোনো সময় পরামর্শ দিয়ে ভরসা দিয়ে সহযোগিতা করেছেন। এছাড়াও সম্প্রতি আমি নিজেই অসুস্থ ছিলাম, আপনার সুপরামর্শ, সুচিকিৎসায় এবং মহান আল্লাহর রহমতে সুস্থ হয়েছি। একজন ডাক্তার কতোটা আন্তরিক হলে,মানবিক হলে এমন করে নিঃস্বার্থভাবে একজন রোগীকে সার্বক্ষণিক সেবা সহযোগিতা করতে পারে তার স্বাক্ষর আপনি রাখলেন।

কথাগুলো এমন ভাবে বলছি কারণ আমি বুঝি আপনার দায়বদ্ধতা, আপনার ব্যস্ততা। এতকিছুর পরও কিঞ্চিৎ পরিমাণ বিরক্ত না হয়ে হাসিমুখে সবসময় মন থেকে সহযোগিতা করেছেন যার জন্য আমি সত্যিই আপনার প্রতি কৃতজ্ঞ।

👉আনন্দের বিষয় হলো মানবসেবার এই দূত সরকারি দায়িত্বের পাশাপাশি বাড়তি সময়টাও মানুষের সেবার জন্য বরাদ্দ রেখেছেন। তিনি প্রতিদিন বিকাল ০৩টার পর থেকে রাত ০৯টা পর্যন্ত কোর্টবাজার ডিজিটাল হাসপাতালে চেম্বার করেন। সবাইকে নয়, আমার যারা একান্ত আপনজন, আত্মীয়, শুভাকাঙ্ক্ষী বা বন্ধু বান্ধব তাদেরকে বলবো স্বাস্থ্য বিষয়ক সমস্যায় আপনারা উনার শরণাপন্ন হতে পারেন। সুচিকিৎসার পাশাপাশি সুপরামর্শও পাবেন সেটা নিশ্চিত করে বলতে পারি।

বিঃ দ্রঃ- এই লেখাটি কোন প্ররোচনা বা প্রচারণামূলক নয়, আমার দৃষ্টিভঙ্গিতে একজন ভালো ডাক্তার তথা মানবিক মানুষকে নিয়ে অভিজ্ঞতা তুলে ধরলাম।

ধন্যবাদ সবাইকে। 🙏

 

লিখাটি কন্ঠশিল্পী ধ্রুব রাসেল এর ফেইসবুক আইডি থেকে নেওয়া 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15