শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:০৪ পূর্বাহ্ন

১৬তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

১৬তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১১টায় এ ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী।

উত্তীর্ণদের মধ্যে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে গড় পাসের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল (http://ntrca.teletalk.com.bd/result/) ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আকরাম হােসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে। তাদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরে ওয়েবসাইটে জানানো হবে।

গত বছরের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ পরীক্ষায় মোট ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন। গত বছর ৩০ আগস্ট অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেন ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন।

পরীক্ষার আড়াই মাস পর গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ফল প্রকাশিত হয় ৩০ সেপ্টেম্বর। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী উত্তীর্ণ হন। এরমধ্যে স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন ও স্কুল পর্যায়-২-এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হন। এ পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ শতাংশ। কিন্তু করোনার কারণে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হয়নি। ফলে বিপাকে পড়েন ২ লাখের বেশি প্রার্থী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15