রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন

যুবলীগের নতুন দায়িত্ব পেলেন নিক্সন চৌধুরী

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

সদ্য ঘোষিত আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রেসিডিয়াম সদস্য হয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। শনিবার (১৪ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করেন সংগঠনটির নেতারা।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মাইনুল হোসেন খান নিখিল শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে কমিটির সদস্যদের নাম জানান। এর আগে যুবলীগের ২০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

অনুমোদন পাওয়া কমিটিতে সংগঠনটির ৯ নম্বর প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন নিক্সন চৌধুরী। এর আগে দলীয় কোনো পদ ছিল না তার। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে নিক্সন চৌধুরী লিখেছেন, ‘আমাকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করায় জাতির জনক বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ডক্টর ফজলে শামস পরশ ভাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

২০১৪ সালে স্বতন্ত্র থেকে প্রার্থী হয়ে নৌকা মার্কার প্রার্থী কাজী জাফর উল্লাহকে হারিয়ে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন মজিবুর রহমান চৌধুরী নিক্সন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনেও স্বতন্ত্র থেকে প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

মজিবুর রহমান চৌধুরীর ৩ মার্চ ১৯৭৮ সালে মাদারীপুর জেলার শিবচরের দত্তপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ইলিয়াস আহমেদ চৌধুরী এবং মাতার নাম ফিরোজা বেগম। তার দাদী ফাতেমা বেগম শেখ মুজিবুর রহমানের বড় বোন ছিলেন। তিনি ঢাকা কলেজ থেকে পড়াশোনা করেন।

তিনি ২০১৬ সালে আনোয়ার হোসেন মঞ্জুর মেয়ে, দৈনিক ইত্তেফাকের প্রকাশক তারিন হোসেনকে দ্বিতীয় বিয়ে করেন। তার ভাই নূর-ই-আলম চৌধুরী মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের চিফ হুইপ।

প্রসঙ্গত, এর আগে গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে গঠিত হয় যুবলীগের কেন্দ্রীয় কমিটি। আর কমিটির শীর্ষ পদে আসে নতুন মুখ। যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির সন্তান শেখ ফজলে শামস পরশ সংগঠনের চেয়ারম্যান হন। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় মাইনুল হোসেন খান নিখিলকে। জাতীয় কংগ্রেসের প্রায় এক বছর পর শনিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15