মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

একদিনেই আক্রান্ত পৌনে ৬ লাখ, হু হু করে বাড়ছে মৃত্যু

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ১৪

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে আক্রান্ত ও মৃতের আশঙ্কাজনক হারে বাড়ছে বিশ্বে। গত ২৪ ঘন্টায় বিশ্বে নতুন করে আরো ৮ হাজার ৮১১ জন মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৮ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার (১৫ নভেম্বর) সকাল ১০ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৫ কোটি ৪৩ লাখ ২৫ হাজার ৭৫৭ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ১৮ হাজার ২৪২ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৯৩৭ জন

এখনও দৈনিক সংক্রমণ আর প্রাণহানির শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৪ ঘণ্টায় ১ হাজার ২৪৬ জনের মৃত্যু হয়েছে কোভিড নাইনটিনে। দেড় লাখের বেশি মানুষের শরীরে মিলেছে করোনার অস্তিত্ব। দেশটির মোট মৃত্যু আড়াই লাখের ওপর।

ব্রাজিলে আবারো বেড়েছে প্রাণহানি। একদিনে মৃত্যু হয়েছে ৭২৭ জনের। ৫ শতের ওপর মৃত্যু হয়েছে মেক্সিকো, ইতালি আর পোল্যান্ডে।

আর ভারত ও ইরানে করোনায় ঝরেছে সাড়ে ৪ শতের মতো প্রাণ।  প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৭৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15