মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ ::

ওবায়দুল কাদের ভালো মানুষ : মান্না

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভালো মানুষ। তার নামে বিরাট লুটপাট-দুর্নীতি নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আজ মঙ্গলবার সেগুনবাগিচায় ডিআরইউয়ে আয়োজিত এক সভায় তিনি ওবায়দুল কাদেরের প্রশংসা করেন।

বিএনপি সমর্থিত একটি সংগঠন ‘৫ জানুয়ারি ভোটাধিকার হরণ ও গণতন্ত্র নির্বাসনের জঘন্য অধ্যায়’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে।

সভায় মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আমি নিজেও বলি, আপনারা অনেকে জানেন, ওবায়দুল কাদের দুই বার ডাকসুতে আমার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ফলাফলের কথায় আসছি না। কিন্তু উনি একজন যোগ্য প্রতিদ্বন্দ্বী ছিলেন, ভালো মানুষ ছিলেন। এখন পর্যন্ত তার নামে বিরাট লুটপাট-দুর্নীতির কথা নাই।’

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের ১৯৭৯-৮০ এবং ১৯৮০-৮১ মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। প্রথম দফায় জাসদের প্যানেলের নেতৃত্বে থাকা মান্নার কাছে পরাজিত হন আওয়ামী ছাত্রলীগের নেতা কাদের। পরের বছর জাসদ ভেঙে বাসদ গঠিত হলে মান্না বাসদ ছাত্রলীগ থেকে নির্বাচন করে কাদেরকে হারিয়ে আবারও ভিপি নির্বাচিত হন।

ছাত্র রাজনীতি থেকে বিদায় নেওয়ার পর নব্বইয়ের দশকে আওয়ামী লীগে যোগ দেন মান্না। ২০০২ সালে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান তিনি। সে সময় ওবায়দুল কাদের ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক। তবে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় সংস্কারপন্থি হিসেবে পরিচিতি পাওয়ার পর আওয়ামী লীগের পদ হারানো মান্না নাগরিক ঐক্য গড়ে সরকারের সমালোচক হিসেবে পরিচিত হয়ে ওঠেন। ২০১৮ সালের নির্বাচনে বিএনপির সঙ্গে জোট বেঁধে ধানের শীষ নিয়ে বগুড়ার একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15