শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

ঘুমধুমের ৩ টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

শ.ম গফুর, উখিয়া ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১০


কক্সবাজারের উখিয়ার পাশ্ববর্তী নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নে গড়ে উঠা ৩ টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের একটি টীম। এসব ইটভাটা বন্ধে অভিযানে নেমেছে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (১২জানুয়ারী) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের পূর্ব ভালুকিয়া পাড়ার হায়দার আলীর মালিকানাধীন এইচ.কে.বি ও রেজু ফাত্রাঝিরি এলাকার এডভোকেট শহিদের মালিকানাধীন এস.এইচ.বি এবং রেজুগর্জনবনিয়া এলাকার সাজু বড়ুয়া’র মালিকানাধীন এইচ.এস.বি সহ ৩টি ইটভাটা সম্পূর্ণ ভাবে ধ্বংস করে দেন পরিবেশ অধিদপ্তর।অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্টেট সাদিকুর রহমান সবুজ।

অভিযান চলাকালে তিনি বলেন, কক্সবাজারে ১০৫টি ইটভাটার মধ্যে ৬২টি ইটভাটা অবৈধ। আর বান্দরবান জেলার সমস্ত ইটভাটা অবৈধ। যে গুলোতে কোন ধরণের পরিবেশ ছাড়পত্র ও ইট পুড়ানোর ছাড়পত্র নাই। এসব ইটভাটা ধ্বংসে দেশব্যাপী অভিযান চলছে। এর অংশ হিসেবে আজকের এই অভিযান। পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

অভিযানে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহাম্মদ নাজমুল হুদা, সহকারি পরিচালক সংযুক্ত দাশ গুপ্ত, মঈনুল হক, পরিদর্শক মাহবুবুল ইসলাম, বান্দরবান পরিবেশ অধিদপ্তরের জুনিয়র কেমিস্ট আবদুস সালাম সহ র‍্যাব,পুলিশ,বিজিবি এবং দমকল বাহিনীর সদস্যরা সাথে ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15