শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের দুই নারীকে বিয়ে করে বিপাকে ২ যুবক

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৮

কক্সবাজার জেলার উখিয়া ক্যাম্পের দুই রোহিঙ্গা নারীকে বিয়ে করে ফেঁসে গেলেন সুনামগঞ্জের সীমান্তবর্তী উপজেলা তাহিরপুরের দুই যুবক। দুই রোহিঙ্গা নারীর এক আত্মীয়কে আটক করে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে এসে চাঞ্চল্যকর তথ্য। এরপর দুই রোহিঙ্গা নারীর তাহিরপুরের স্বামীসহ মোট পাঁচজনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে তাহিরপুর উপজেলার বাগলী বাজার থেকে সুফাইদ মিয়া (২১) নামের রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশ। এরপর তার দেয়া তথ্য মোতাবেক আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আরও দুই রোহিঙ্গা নারী এবং তাদের স্বামীদের আটক করে পুলিশ।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, আটককৃত সুফাইদ মিয়া প্রকৃত রোহিঙ্গা। তিনি রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। তবে দুই নারী জন্মগতভাবে রোহিঙ্গা হলেও তারা বাংলাদেশে বড় হয়েছে। তাদের মা-বাবা দীর্ঘদিন ধরে বাংলাদেশে বসবাস করছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের আবুল খায়েরের ছেলে ফারুক মিয়া (২৬) ২০১৭ সালে উখিয়া ক্যাম্পের রোহিঙ্গা মৃত ইব্রাহিম আলীর মেয়ে সুপাইয়া বেগম (২০) কে বিয়ে করেন। বিয়ের পর সুপাইয়ার খালাতো বোন রুবিনারও যাতায়াত ছিল ফারুকদের বাড়িতে। পরে রুবিনা আক্তারকে (১৮) বিয়ে করে ফারুকের ভাই মোবারক হোসেন (২১)। ফারুক মিয়া ও রোহিঙ্গা সুপাইয়া বেগম দম্পতির ছয় মাসের শিশু সন্তান ফরহাদ হোসেন এবং মোবারক হোসেন ও রোহিঙ্গা রুবিনা আক্তারের রয়েছে চার মাসের শিশু সন্তান রিফাত হোসেন।

জানা যায়, সোমবার গভীর রাতে পুলিশ রোহিঙ্গা যুবক সুপাইদ মিয়াকে সন্দেহজনক অবস্থায় আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানায়, তাহিরপুর উপজেলার ইন্দ্রপুর গ্রামে তার দুই ফুফু রয়েছে এবং তাদের বাড়িতেই তিনি বেড়াতে এসেছে। পরে তার দুই ফুফু ও তাদের স্বামীকে আটক করে পুলিশ।

তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার জানান, তিন রোঙ্গিহাসহ পাঁচজনকে আটক করা হয়েছে। দুই দম্পতির সঙ্গে দুইটি শিশু রয়েছে। আটককৃত পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী  তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15