মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৩৬ পূর্বাহ্ন

খোকা জীবিত অবস্থায় দেশে ফিরতে পারেননি : ফখরুল

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯
  • ৪৯
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পুরোনো ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে জীবিত অবস্থায় দেশে ফিরতে পারেননি বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ অভিযোগ করেন। এ সময় দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে জীবিত অবস্থায় দেশে ফিরতে পারেননি সাদেক হোসেন খোকা। তার মতো অবস্থা যেন আর কারও না হয়।’

তিনি আরও বলেন, ‘সাদেক হোসেন খোকাকে আজ মিথ্যা মামলা দিয়ে বিদেশে থাকার জন্য, তার যে চিকিৎসা সেই চিকিৎসা করাতে তাকে বিদেশে থাকতে হয়েছিল। তিনি দেশে আসতে চেয়েছিলেন। কিন্তু পাসপোর্ট আটকে রেখে তাকে দেশে আসতে দেওয়া হয়নি। আজকে তার মরদেহ দেশে ফিরেছে।’

৭ নভেম্বরের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলেও ঘোষণা দেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ সময় সবাইকে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে যোগ দেওয়া আহ্বান জানান মির্জা ফখরুল।

শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাদেক হোসেন খোকার মরদেহ আজ বৃহস্পতিবার ঢাকায় আনা হয়। বৃহস্পতিবার সকাল ৮টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে তার মরদেহ ঢাকায় পৌঁছায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15