শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

দেশের মানুষের কল্যানের জন্য কাজ করছে স্কাস-জেসমিন প্রেমা

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭

সমাজ কল্যান ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর আউট অব স্কুল চিলড্রেন কর্মসুচী (পিইডিপি-৪) কক্সবাজার অফিসে সম্প্রতি সদর উপজেলার সার্ভেয়ারদের নিয়ে একটি ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো কক্সবাজার এর সহকারী পরিচালক মোঃ আব্দুল হামিদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম এবং সভাপতিত্ব করেন সমাজ কল্যান ও উন্নয়ন সংস্থা (স্কাস) চেয়ারম্যান জেসমিন প্রেমা।

উক্ত কর্মশালা পরিচালনা করেন আউট অব স্কুল চিলড্রেন কর্মসুচী কক্সবাজার এর জেলা প্রোগ্রাম ম্যানেজার তোফাজ্জল হোসেন। প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হামিদ বলেন, সরকারের এই গুরুত্বপূর্ণ কর্মসূচী বাস্তবায়নে প্রতিটি স্পটে একটি ক্যাম্পেইন কমিটি করতে হবে।

সংশ্লিষ্টদের তিনি উক্ত কমিটির সাথে আলোচনার মাধ্যমে কাজ করার আহবান জানান। যে সকল শিশুদের জন্ম নিবন্ধন নেই তাদের ক্ষেত্রে টিকা কার্ড নিয়ে কাজ করার পরামর্শ দেন তিনি। কোন কারণে টিকা কার্ড না থাকলে সেক্ষেত্রে দায়িত্ব প্রাপ্ত মেম্বারদের নিকট হতে জন্ম নিবন্ধন সম্পর্কে পরামর্শ নিতে হবে। পরবর্তীতে অবশ্যই জন্ম নিবন্ধন করে নিতে হবে।

তিনি আরও বলেন সরকার উপজেলার শিশুদের ক্ষেত্রে ১২০ টাকা এবং পৌরসভার শিশুদের ক্ষেত্রে ৩০০ টাকা হারে প্রতি মাসে উপবৃত্তি প্রদান করবে। বিশেষ অতিথির বক্তব্যে জনাব মুজিবুল ইসলাম বলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষার ব্যাপারে ইতোমধ্যেই অনেক যুগান্তকারী কার্যক্রম হাতে নিয়েছেন তারই ধারাবাহিকতায় আউট অব স্কুল চিলড্রেন কর্মসুচী ।

তিনি সরকারের এই গুরুত্বপূর্ণ শিক্ষা কর্মসূচী বাস্তবায়নে দেশের লিড এনজিও স্কাস সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি ছিন্নমূল পথ শিশুদের নিয়ে ভবিষ্যতে স্কাসকে কাজ করার পরামর্শ দেন। সভাপতির বক্তব্যে স্কাস এর চেয়ারম্যান জেসমিন প্রেমা বলেন দেশ ও দেশের মানুষের কল্যানের জন্য স্কাস ১৯৯৪ থেকে কাজ করে আসছে। দীর্ঘ এ পথযাত্রায় স্কাস চেয়ারম্যান নিজের অনেক ত্যাগের বিষয়ও প্রসঙ্গক্রমে আলোচনা করেন। তিনি বলেন, কোন ভাল কাজ করতে হলে ত্যাগ স্বীকার করতে হয়। ত্যাগ না করলে কাজে সফলতা পাওয়া যায় না।

তিনি সকলকে সততা এবং আন্তরিকতার সাথে কাজ করে সরকারের এই মহৎ উদ্যোগকে সফল করতে এবং এই কর্মসূচীতেও স্কাসকে দেশের মধ্যে সর্বশ্রেষ্ঠ তথা মডেল প্রমাণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন প্রত্যেককে লিডারশিপ নিতে হবে। তিনি সকলকে কাজের মাধ্যমে সমাজ পরিবর্তনের জন্য বীজ বপন করতে আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15