শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

কক্সবাজার আইনজীবী সমিতিতে কালাম ছিদ্দিকী সভাপতি ও জিয়া সেক্রেটারি নির্বাচিত

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
  • আপডেট টাইম :: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৪

শনিবার ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত ও সমমনা আইনজীবী সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী সভাপতি এবং সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের এডভোকেট জিয়া উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ও এডভোকেট আবদুল মন্নান প্যানেল ১৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির মধ্যে সভাপতি, সিনিয়র সহ সভাপতি পদে মোহাম্মদ ছাদেক উল্লাহ, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে নুরু রশিদ সহ মোট ৯টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন। অপরদিকে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেল সাধারণ সম্পাদক, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এডভোকেট এরশাদুল্লাহ সিকদার সহ ৮ টি পদে বিজয়ী হয়েছেন।

কক্সবাজার জেলায় পেশাজীবীদের সর্ববৃহৎ প্রতিষ্ঠানের মধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শনিবার অনুষ্ঠিত নির্বাচনে এবার মোট ৭৩০ জন ভোটারের মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ৬৯৭টি। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৬৮৩ জনের মধ্যে ৬৫০ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ২ জন নির্বাচন কমিশনার সহ ৪৯ জনের মধ্যে ৪৭ জন ভোট দিয়েছেন। ২৭ ফেব্রুয়ারী শনিবার পৃথক এই ২ টি ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হয়।

নির্বাচনে সিনিয়র আইনজীবী এডভোকেট কামরুল হাসান প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী সহকারী প্রধান নির্বাচন কমিশনার-১, এডভোকেট মোহাম্মদ বাকের সহকারী প্রধান নির্বাচন কমিশনার-২ , কমিশনারগণ হচ্ছেন- এডভোকেট নুর উল আলম, এডভোকেট ফরিদ আহমদ, এডভোকেট আবু ছিদ্দিক, এডভোকেট সিরাজ উল্লাহ। তারমধ্যে, কমিশনার এডভোকেট ফরিদ আহমদ, এডভোকেট আবু ছিদ্দিক চকরিয়া উপজেলা চৌকি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন।

সহকারী প্রধান নির্বাচন কমিশনার ও সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ বাকের জানান, ২৭ ফেব্রুয়ারী অত্যন্ত সুন্দর, সুষ্ঠু ও পরিচ্ছন্ন পরিবেশে ভোট গ্রহণ করা হয়েছে। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির দীর্ঘদিনের ঐতিহ্য ও রেওয়াজ ধরে রাখতে কমিশনের বেঁধে দেওয়া আচরণ বিধি মেনে ভোট প্রয়োগ করায় সম্মানিত ভোটারদের তিনি ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

১৯০১ সালে প্রতিষ্ঠিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এক বছর মেয়াদী নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কো-অপ্ট করা হবে। নির্বাচনে ১৭ টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদক সহ ৭ টি হচ্ছে সম্পাদকীয় পদ এবং অপর ৯ জন কার্যকরি পরিষদের সদস্য নির্বাচিত হবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15