শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

একতরফা ম্যাচে বাংলাদেশের হার, সিরিজে সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯
  • ৮৩
Shikhar Dhawan of India bats during the 2nd T20I match between India and Bangladesh held at the Saurashtra Cricket Association Stadium, Rajkot on the 7th November 2019.Photo by Deepak Malik / Sportzpics for BCCI
দিল্লি-রাজকোট এক হয়নি! হাজার কিলোমিটারের দূরত্ব ঘোঁচানো কী সহজ কথা? অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাটে-বলে বীরত্ব দেখা গেলেও সৌরাষ্ট্রে সেই দাপট কোথায়? আগের ম্যাচের বাংলাদেশকে খুঁজেই পাওয়া গেল না! রোহিত শর্মার শততম ম্যাচটা জয়ে রাঙাল ভারত!

বৃহস্পতিবার শুরুতে ব্যাটিংয়ে সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ বাংলাদেশ। তারপর রোহিত হয়ে উঠলেন ক্ষ্যাপাটে। আগের ম্যাচের ব্যর্থতার ক্ষোভ যেন এখানেই ঝারলেন! একতরফা এক ম্যাচ!

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সন্ধ্যার শুরুটাই ছিল ভারতের। টস ভাগ্য কথা বলল ভারতের হয়ে। রান তাড়ায় ‘ম্যান ইন ব্লুজরা’ যে ভয়ঙ্কর সেটা তো সবারই জানা! রোহিত শুরুতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাতে দেরি করলেন না! তারপর টাইগাররা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলে মাত্র ১৫৩ রান। জবাবে শততম ম্যাচ খেলতে নামা রোহিত একাই সর্বনাশ করে দিলেন! তার ঝড়ো হাফসেঞ্চুরিতে ১৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের ঠিকানাটাও খুঁজে নেয় ভারত।

৮ উইকেটের অনায়াস জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ সমতা। ১০ নভেম্বর নাগপুরে যারাই জিতবে সিরিজ তাদের!

মাইলফলক ম্যাচে মুস্তাফিজুর রহমান-শফিউল ইসলামকে পাত্তাই দিলেন না রোহিত। এমন ভাবে খেললেন, নিজের শহর নাগপুরে ফিরতে যেন বড্ড তারা তার। যা করলেন তাতেই উন্মাতাল হয়েছে গ্যালারি। গুজরাটের ছোট্ট শহরের দর্শকদের মন জয় করে নিলেন রোহিত!

টাইগারদের ১৫৩ রানের জবাবে নেমে কতো দ্রুত জেতা যায় সেই মিশনটাই যেন নিয়েছিলেন রোহিত ও শিখর ধাওয়ান। অবশ্য প্রকৃতিও সঙ্গে ছিল তাদের। রাতের শিশিরে বল ঠিকঠাক মতো গ্রিভে আনতেও পারছিলেন না টাইগার বোলাররা। অবশ্য রোহিত যেদিন ভয়ঙ্কর হয়ে উঠেন, সেদিন দেড়শ কোন লক্ষ্যই নয়!

নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচটা রঙিন করে রাখতে ভুল করলেন না রোহিত। সৌরাষ্ট্রের দর্শকদের পয়সা উসুল করে খেললেন একের পর এক নান্দনিক শট। বাংলাদেশের বোলিং আক্রমণ উড়িয়ে ২৩ বলে তুলে নেন হাফসেঞ্চুরি।

মনে হচ্ছিল ম্যাচটা বুঝি ১০ উইকেটেই জিততে যাচ্ছে স্বাগতিকরা। কিন্তু শিখর ধাওয়ানকে সাজঘরের পথ দেখিয়ে দেন আমিনুল ইসলাম বিপ্লব। ২৪ বলে ২৮ রানে ফেরেন ‘গাব্বার’। শতরানের পথেই ছিলেন রোহিত। কিন্তু তাকে শততম ম্যাচে তিন শতক পেতে দিলেন না সেই আমিনুল। ৬ ছক্কা ও ৬ চারে ৪৩ বলে ৮৫ রান তুলে সাজঘরের পথে হাঁটা ধরেন ভারত অধিনায়ক!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15