শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন

বিশ্বকাপ খেলা ক্রিকেটার এখন বাসচালক

স্পোটস ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৫৯

২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামে শ্রীলঙ্কা। শিরোপা নির্ধারণী ম্যাচে লঙ্কান দলের হয়ে মাঠে প্রতিনিধিত্ব করেছিলেন দলীয় অফস্পিনার সুরাজ রানদিভ। খেলা থেকে এখনো অবসর নেন এই ক্রিকেট তারকা। এর মধ্যেই পুড়েছে কপাল। এখন অস্ট্রেলিয়ার মেলবোর্নে ফরাসিভিত্তিক বাস কোম্পানি ট্রান্সডেভের হয়ে বাসচালকের চাকরি করেন তিনি।

তবে শুধু রানদিভ একা নন, শ্রীলঙ্কার আরেক ক্রিকেটার চিন্থাকা নামাস্তে এবং জিম্বাবুয়ের ক্রিকেটে ওয়াডিংটন মোয়ায়েঙ্গাও একই কোম্পানির হয়ে বাস চালান।

এ তিনজন ক্রিকেটারই স্থানীয় ক্রিকেট ক্লাবের হয়ে খেলে থাকেন। তবে জীবিকা নির্বাহের জন্য বেছে নিতে হয়েছে ভিন্ন পথও। বিভিন্ন পেশার প্রায় ১২০০ জন ড্রাইভারকে চাকরি দিয়েছে ট্রান্সডেভ কোম্পানি। রানদিভসহ এ কোম্পানিতে চাকরি করা তিন ক্রিকেটার আশায় আছেন, নিকট ভবিষ্যতে ট্রান্সডেভই নিজেদের ক্রিকেট দল বানাবে।

৩৬ বছর বয়সী এই ক্রিকেটার তারকা শ্রীলঙ্কার হয়ে প্রথম মাঠে নামেন ২০০৯ সালের ১৮ ডিসেম্বর। ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচটিই ছিল আন্তর্জাতিক ক্রিকেট জীবনে তার প্রথম ম্যাচ। দেশের জার্সিগায়ে ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে ২৪ জুন শেষ মাঠে নামেন। শ্রীলঙ্কার হয়ে ২০০৯ সালে আন্তর্জাতিক মঞ্চে যাত্রা শুরুর পর ১২ টেস্টে ৪৩, ৩১ ওয়ানডেতে ৩৬ এবং ৭ টি-টোয়েন্টিতে ৭টি উইকেট শিকার করেছেন রানদিভ। পাশাপাশি ব্যাট হাতে তিন ফরম্যাট মিলে ৪৩৫ রান রয়েছে তার নামের পাশে।

এখন অস্ট্রেলিয়ায় বাসচালকের চাকরি করা তিন ক্রিকেটারের মধ্যে শুধুমাত্র রানদিভই ডিস্ট্রিক্ট পর্যায়ে ক্রিকেট খেলছেন। ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকেটের অধীনে থাকা ডান্ডেনং ক্রিকেট ক্লাবের হয়ে খেলে থাকেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15