শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

একদিনে করোনায় মৃত্যু ৬ হাজারের বেশি, চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৬২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে একদিনে মৃত্যুবরণ করেছে ৬ হাজার ৬০৯ জন। এরই মধ্যে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ কোটি ৫০ লাখ মানুষ আর প্রাণ হারিয়েছে ২৫ লাখ ৫০ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৩ হাজার ১৪৭ জন, মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৯৩ লাখ ১৪ হাজারের বেশি মানুষ।

একদিনে ১ হাজার ৪৩৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৭ হাজারের বেশি। তবে সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও চতুর্থ ঢেউয়ের আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র।

বিশ্বে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃতের সংখ্যা ব্রাজিলে। একদিনে সেখানে প্রাণ হারিয়েছে ৮১৮ জন, মোট প্রাণ হারিয়েছে ২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।

ভারতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৮০ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৬৩ জন।   সেখানে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ১১ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫৭ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় গত বছরের বছরের ৯ জানুয়ারি।

ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15