শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকতে বললেন ওসি

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৫১

নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন অভিভাবকদের প্রতি অনুরোধ করে বলেছেন, মাদক হচ্ছে অপরাধের মা। সে অপরাধ জন্ম দেয়। যার মুখে মাদকের ছোঁয়া লাগে সে অপরাধী হবেই। তাই সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকুন। এতে সমাজ থেকে চুরি, ডাকাতি, ছিনতাই, মাদকসহ জঙ্গিবাদের মত বড় অপরাধ কমে যাবে।

তিনি বলেন, দিনে লেখাপড়া, ব্যবসা বাণিজ্য আর চাকরি যা কিছু করুক না কোনো সন্ধ্যার পর পরিবারের সঙ্গে থাকলে কেউ মাদকসহ অন্যান্য অপরাধের সঙ্গে জড়াবে না।

ঢাকা রেঞ্জ ও জেলা পুলিশের নির্দেশনায় শুক্রবার ফতুল্লা বাজার জামে মসজিদে খুৎবার পূর্বে পারিবারিক শৃঙ্খলা বিষয়ক বক্তব্যে ওসি আসলাম হোসেন এসব কথা বলেন।

এদিন ফতুল্লার একাধিক বড় মসজিদে পুলিশ অফিসাররা বক্তব্য রাখেন।

ওসি আসলাম হোসেন বলেন, অর্থনৈতিক সচ্ছলতা ধরে রাখতে ও পরিবারের মধ্যে মায়া মমতার বন্ধন তৈরি করতে অভিভাবকদের অযথা চায়ের দোকানে আড্ডা দেয়া কমাতে হবে। অর্থের অপচয় কমে যাবে।

তিনি আরও বলেন, ফতুল্লায় কিশোর গ্যাংয়ের উৎপাত এখন নেই। কারণ এলাকাভিত্তিক তালিকা তৈরি করে উচ্ছৃঙ্খল কিশোরদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে।

ওসি বলেন, গ্রেফতারকৃত কিশোরদের কাছ থেকে জানতে পেরেছি তাদের অভিভাবকদের সঙ্গে দূরত্ব আর সামাজিক অবক্ষয়ের কথা। যার জন্য কিশোররা উশৃঙ্খলা হয়ে কিশোর গ্যাং তৈরি করে অপরাধ করতেন। একইভাবে অন্যান্য অধিকাংশ অপরাধগুলোও একই সমস্যার কারণে হয়ে থাকে। এজন্য সন্তানের প্রতি অভিভাবকদের দায়িত্ব পালন করতে হবে। সন্ধ্যা হলেই পরিবারের সবাইকে ঘরে ডেকে নিয়ে আসতে হবে। পারিবারিক সুখ শান্তির বিষয়ে আলোচনা করতে হবে।

তিনি বলেন, যে কোন অপরাধে বা দুর্ঘটনায় যদি থানার নম্বর কারো কাছে না থাকে তাহলে ৯৯৯ এ ফোন করুন। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ব্যবস্থা নিবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15