বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:৪২ পূর্বাহ্ন

বুলবুলের তাণ্ডবে দুই জেলায় নিহত ৩

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ৫৯
ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে গাছ উপড়ে বসতঘরের ওপর পড়েছে। ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর তাণ্ডবে পটুয়াখালী ও খুলনায় ঘর এবং গাছচাপা পড়ে নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। আজ রোববার ভোর রাত ও সকালে ঝড়ের সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-পটুয়াখালীর মির্জাগ‌ঞ্জের উত্তর রামপুরা গ্রা‌মের হামেদ ফকির (৬০), খুলনার দাকোপ উপজেলার দক্ষিণ দাকোপ গ্রামের সুভাষ মণ্ডলের স্ত্রী প্রমিলা মণ্ডল (৫২) ও খুলনার সেনহাটির আলমগীর হোসেন (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন জানান, রাতে দমকা হাওয়ার শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে ঘরের ওপর পড়লে চাপা পড়েন হামেদ ফকির। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অপরদিকে খুলনার দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল ওয়াদুদ  জানান, রাতে প্রমীলা দক্ষিণ দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে ছিলেন। সকাল ৯টা-সাড়ে ৯টার দিকে নিজের বাড়িতে যান তিনি। সেসময় একটি গাছ তার ওপর পড়লে মৃত্যু হয় প্রমীলার।

দিঘুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোর্শেদ জানান, সেনহাটি গ্রামে সকাল ৯টার দিকে বাসার পাশে অবস্থান করছিলেন আলমগীর হোসেন। এ সময় একটি সজনে গাছ ভেঙে তার ওপরে পড়লে আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে দিঘুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে জেলায় সারা দেশে বৈরী আবহাওয়া বিরাজ করছে। শনিবার থেকে ঝড়ো হওয়ার সঙ্গে কখনো মাঝারি, আবার কখনো মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে।তবে বাংলাদেশের কোথাও আর মহাবিপদ সংকেত নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন থেকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15