বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:০০ অপরাহ্ন

রুদ্ধশ্বাস ম্যাচে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালুরু

স্পোটস ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৫৯
মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়ে এবারের আইপিএল আসর শুরু করল রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। টস হেরে শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে রোহিত শর্মার দল। জবাবে এডিবি ভিলিয়ার্সের লড়াকু ইনিংসে জয় নিশ্চিত হয় আরসিবির। ম্যাচ সেরা হয়েছেন ভিলিয়ার্স।
চার ছক্কার আবার কোটি কোটি টাকার লড়াইও বলা চলে। বিশ্ব ক্রিকেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এমন একটা জায়গা দখল করেছে তাতে বিশ্ববাসীকে নজর রাখতে বাধ্য করেছে। কাড়িকাড়ি টাকা খরচে বিশ্ব থেকে বড় বড় তারকাদের কিনে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তাদের লড়াই শুরু হলো মুম্বাই ইন্ডিয়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়ে।
টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় মুম্বাই ইন্ডিয়ান্স। দলীয় ২৪ রানে হারায় অধিনায়ককে। ১৯ করে রান আউটের শিকার রোহিত। ক্রিস লিন আর সুরাইয়াকুমার জাদবে ভরসা মুম্বাইয়ের।
অবশ্য প্রত্যাশার প্রতিদান দিয়েছেন দুই ব্যাটার। ৭০ রানের জুটিতে দলীয় স্কোর তখন ৯৪। কিছুটা আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন লিন। খেলেছেন ৩৫ বলে ৪৯ রানের ইনিংস।
অন্যপ্রান্তে সুরাইয়াকুমারও টেকেননি বেশিক্ষণ। আসরের অন্যতম দামী ক্রিকেটার জেমিসনের বলে ফেরেন ৩১ রানে।
ইশান কিশান এসে খেলেছেন কিছুটা হাত খুলে। কিন্তু বেশি দূর এগুতে পারেননি। ১৯ বলে করে ২৮ রানের ইনিংস। হতাশ করেছেন হার্দিক পান্ডিয়া। ১০ বলে ১৩ রান করে ফেরেন এই হার্ডহিটার।
শেষ দিকে বেঙ্গালুরু বোলার হার্সাল প্যাটেলের বোলিং তোপে কেউ বড় ইনিংস খেলতে পারেনি। ৪ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। সেই সাথে মুম্বাই ইন্ডিয়ান্স থামে ১৫৯ রানে।
জবাব দিতে নেমে শুরুটা ভাল হয়নি রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর। ওয়াশিনটন সুন্দরকে নিয়ে বিরাট কোহলির ওপেনিং জুটির স্থায়ীত্ব মাত্র ৩৬ রান। সঙ্গ দিতে এসে রজত পাতিদার ফিরেছেন মাত্র ৮ রানে।
এরপর ম্যাক্সওয়েলকে নিয়ে আশার পালে হাওয়া দেন অধিনায়ক কোহলি। জুটি গড়েন ৫২ রানের। ৩৩ রানে কোহলি ফিরলে আবারো নাটকীয়তা শুরু হয় ম্যাচে। পরপর দুই উইকেটের পতনে ম্যাচ ঝুলে মুম্বাইয়ের দিকে। ৩৯ রানে ফেরেন ম্যাক্সওয়েল।
এডিবি ভিলিয়ার্স যখন দলে রয়েছে তখন আশায় বুক বাঁধতে পারেন ভক্তরা। ম্যাচটা যখন একেবারে ঝুলে যাচ্ছিল মুম্বাইয়ের দিকে তখন একই হাল ধরেন ভিলিয়ার্স। তাকে সঙ্গ দিতে এসে শেষ দিকে ফিরেছেন ড্যান ক্রিশ্চিয়ান, শাহবাজ আহমেদ আর কাইল জেমিসনরা। ২৭ বলে ৪৮ রানে রান আউটের শিকার হয়ে ফেরার আগে দলকে রেখে গেছেন জয়ের একেবারে দ্বারপ্রান্তে।
শেষ কাজটা প্যাটেল আর সিরাজ মিলে করেছেন অনায়সে। শেষ পর্যন্ত ২ উইকেটের জয় দিয়ে আইপিএল মিশন শুরু করলো বিরাট কোহলির আরসিবি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15