শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি না মানলে আমাদের অবস্থা ভারতের চেয়েও খারাপ হবে: স্বাস্থ্যমন্ত্রী

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: শনিবার, ৮ মে, ২০২১
  • ৩৩

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সারা বিশ্বকে নাড়া দিয়েছে। ভারতে লাশের পাশে আরেক লাশ সৎকার হচ্ছে। একটু অক্সিজেন পাওয়ার জন্য সেখানে করোনা আক্রান্ত মানুষ ছোটাছুটি করছেন। কিন্তু অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। স্বাস্থ্যবিধি না মানলে আমাদের অবস্থা ভারতের চেয়েও খারাপ হবে। আমারা এটা কোনোভাবেই চাই না।

শুক্রবার (৭ মে) বিকেল ৫টার দিকে মানিকগঞ্জ সদরের গড়পাড়া শুভ সেন্টারে পবিত্র ঈদ-উল–ফিতর উপলক্ষে ও করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ফেরিতে গাদাগাদি করে ভ্রমণের কারণেও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। ভিড়ের মধ্যে দোকানপাট ও শপিংমলে না যাওয়াই ভালো।

তিনি বলেন, এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না। করোনার টিকা পাওয়ার জন্য রাশিয়াসহ বিভিন্ন দেশের সঙ্গে বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার টিকা এখনো আমাদের হাতে কিছু মজুদ আছে। যাতে টিকার দ্বিতীয় ডোজ দিতে পারি তার জন্য রাশিয়া ও চিনের সঙ্গে চুক্তিবন্ধ হচ্ছি। এর মধ্যে একটা না একটা ব্যবস্থা হয়ে যাবে। তবে টিকা যারা নিয়েছেন, তাদের অনেকই মনে করেন, তাদের করোনা হবে না। অনেকে দ্বিতীয় ডোজ নিয়েও করোনায় আক্রান্ত হয়েছেন। তাই স্বাস্থ্যবিধি আমাদের অবশ্যই মানতে হবে।

এ সময় জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতিসহ দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15