মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

জুলাই থেকে ২০ হাজার টাকা করে পাবেন মুক্তিযোদ্ধারা

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: সোমবার, ২১ জুন, ২০২১
  • ৪০

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, আগামী জুলাই মাস থেকে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা দেওয়া হবে।

রোববার (২০ জুন) রাজধানীর খিলগাঁওয়ে নবনির্মিত ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় ৩ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে এ কমপ্লেক্স নির্মাণ করে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ হাজার থেকে ৩০ হাজার বীরনিবাস নির্মাণ প্রকল্প অনুমোদন করেছেন। কয়েক দিনের মধ্যে শুরু হচ্ছে ৩০ হাজার বীরনিবাস নির্মাণকাজ।বিনামূল্যে বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সারাদেশে সব বীর মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনে করার কাজও চলমান রয়েছে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় আত্মনিয়োগ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, সংসদ সদস্য বেনজীর আহমদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ও ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধারা।

এর আগে, জাতীয় সংসদে (২০২১-২২) অর্থবছরের বাজেট ঘোষণার সময় এই খাতে বরাদ্দ রাখার কথা জানান, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা আগামী অর্থবছরে ১২ হাজার টাকা থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা হচ্ছে। এতে বরাদ্দ বাড়বে ১ হাজার ৯২০ কোটি টাকা। গত ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15