মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

ভয়ে ছিল জেল-জরিমানার পেলেন প্রধানমন্ত্রীর উপহার !

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩৮

জেল-জরিমানার পরিবর্তে খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি ফিরলেন কক্সবাজারের উখিয়া উপজেলার ৪০জন ইজিবাইককে, অটোরিকশা চালক ও জাতীয় জরুরী সেবা ৩৩৩ তে সহায়তা চাওয়া ১৫জনসহ ৫৫ জন মানুষকে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেওয়া হয়েছে। তবে এসময় ৪০টি টমটম ও অটোরিকশা জব্দ করা হয়েছে ।

আজ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে উখিয়া উপজেলা পরিষদ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে
উপজেলা প্রশাসনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।
এসময় সঙ্গে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নিজাম উদ্দিন আহমেদ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহমেদ সঞ্জুর মোরশেদসহ প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, আজ বৃহস্পতিবার সারাদিন উপজেলার বিভিন্ন স্থানে লকডাউনের বিধি নিষেধ উপেক্ষা করে কিছু যানবাহন সড়কে পাওয়া যায়। এই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তবে এ ভ্রাম্যমাণ আদালতে যানবাহন গুলো জব্দ করা হলেও কোনধরনের জেল জরিমানা করা হয়নি। বরং ওই সব চালকদের মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মানবিক সহায়তা (চাল ১০কেজি, ডাল ২কেজি, তেল ১কেজি, লবন ১ কেজি, চিনি ১ কেজি, ছোলা ১কেজি) করে প্রত্যেকের হাতে একটি করে বস্তা তুলে দেন জেলা প্রশাসক। এ সময় গাড়ির চালকেরা লকডাউনে গাড়ি বের না করার অংগীকার করেন।
উপহার পাওয়া ইজিবাইক চালক দুজন বলেন, ঘরে খাবার-দাবার ছিল না। সংসারের প্রয়োজন মেটাতে রাস্তায় এসে ভ্রাম্যমান আদালতের ধরা পড়ি। সারাদিন ভয়ে ছিলাম জেল জরিমানা গুনতে হবে। কিন্তু সেই রকম কোন কিছু হয়নি। গাড়িগুলো আটকে রেখেছে। তবে প্রত্যেকের হাতে খাদ্যসামগ্রীকের একটি করে বস্তা তুলে দিয়েছে। এতে করে পরিবারগুলোতে স্বস্তির নিঃশ্বাস এসেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নিজাম উদ্দিন আহমেদ বলেন, চলমান কঠোর লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে কক্সবাজারের উখিয়া উপজেলায় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার জন্য সর্বসাধারণের উদ্বুদ্ধ করার পাশাপাশি তা বাস্তবায়নের মাঠে নামেন উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও থানা পুলিশের সমন্বয়ে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়। তবে এ অভিযানে কাউকে কোন ধরনের জেল-জরিমানা করা হয়নি। এসময় ৪০টি ইজিবাইক ও অটোরিকশা জব্দ করা হয়েছে। এসব গাড়ির চালকদের কোন ধরনের জেল জরিমানা না করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার উপহার হিসেবে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, সরকার কঠোর লকডাউন দিয়েছেন সকলের নিরাপত্তার জন্য। আপনার আমার পরিবার-পরিজন ও সমাজকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করার জন্য। সরকারি এ নির্দেশনা মেনে চলা সকলের উচিত। এ জন্য সরকার জাতীয় জরুরী সেবা ও চালু করেছেন। আমরা প্রতিদিন এই সেবার মাধ্যমে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15