মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন

ফাতেমার লাশ নিতে আসেনি কেউ, দাফন করলো ছাত্রলীগ

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২৭

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ফাতেমা বেওয়া (৫২) নামে এক নারীর মৃত্যু হয় গতকাল শনিবার। বিকেল পাঁচটায় মৃত্যু হলেও রাত ১০টা পর্যন্ত তার লাশ নিতে আসেনি পরিবারের কেউ। পরে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা ফুলবাড়ী কেন্দ্রীয় কবরস্থানে ওই নারীর লাশ দাফন করে।

জানা গেছে, ফাতেমার স্বামীর নাম আজাহার আলী। তারা বসবাস করতেন লালমনিহাটের ছিনাই এলাকায়। তার দুই ছেলে মেয়ে ঢাকায় বসবাস করে। স্বামীর মৃত্যুর পর ফাতেমা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার সমন্বয় পাড়ায় ভাইয়ের বাড়িতে চলে আসেন। দেড় মাস আগে অসুস্থ হয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন ফাতেমা।

হাসপাতাল থেকে জানা গেছে, গতকাল ফাতেমার মৃত্যুপর তার কোনো স্বজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এ ছাড়া গত দেড় মাসেও তার কোনো আত্মীয় তার খোঁজ নিতে হাসপাতালে আসেনি।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. উম্মে হাফসা জানান, ওই বৃদ্ধা প্রায় দেড় মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। কেউ একজন ভর্তি করে গেছেন। নানারোগে ভুগছিলেন তিনি।

ফাতেমার মৃত্যুর খবর জেনে উপজেলা ছাত্রলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু ফাতেমার তিন ভাই মরদেহ নিতে গড়িমশি করেন। দীর্ঘসময় অপেক্ষা করা হলেও তারা মরদেহ নিতে আসেননি।

এদিকে, মৃতার ভাইদের সঙ্গে কথা হলে জানা যায়, তারা সবাই হতদরিদ্র। তাদের মধ্যে একজন ভ্যানচালান। একজন দিনমজুর অপরদন হোটেল শ্রমিক।তাদের সংসার চলে না। বোনের মরদেহ আনা এবং দাফনের সামর্থ্য তাদের ছিল না। এ ছাড়া বোনকে কবর দেওয়ার মতো জায়গাও তাদের নেই। তাই তারা মরদেহ নিতে যাননি।

ছাত্রলীগ মেহেদী হাসান এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘মৃত্যুর পরেও যখন ওই নারীর মরদেহ কেউ নিতে আসেনি তখন আমরাই দাফন-কাফনের ব্যবস্থা করেছি। রাত সাড়ে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের সামনে জানাজা করে কেন্দ্রীয় কবরস্থানে ওই নারীর দাফনের ব্যবস্থা করে ছাত্রলীগ।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15