সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

বরিশালে পুলিশ-আওয়ামী লীগ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩০

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৪৯

বরিশাল সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ব্যানার খোলাকে কেন্দ্র করে সংঘর্ষে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ অন্তত ৩০ জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

জেলা ছাত্রলীগের সহসভাপতি আতিকুল্লাহ মুনিম ও সাজ্জাদ সেরনিয়াবাত বিষয়টি জানিয়েছেন। বুধবার রাত ১১টার দিকে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

পু‌লিশ বলছে, মেয়র আহত হওয়ার খবর তা‌দের কা‌ছে নেই। কয়েকজন পু‌লিশ সদস্য আহত হ‌য়ে‌ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব‌রিশাল সদর উপ‌জেলা পরিষদ প্রাঙ্গণে রা‌তে শোক দিব‌সের ব্যানার খুল‌তে যান ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কর্মচারীরা। এসময় ব্যানার খোলার কারণ জানা নি‌য়ে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মু‌নিবুর রহমানের সঙ্গে সি‌টি কর‌পো‌রেশ‌নের প্রশাস‌নিক কর্মকর্তা স্বপন কুমার দা‌সের কথা কাটাকা‌টি হয়।

প্রশাস‌নিক কর্মকর্তার সঙ্গে থাকা আওয়ামী লী‌গের নেতাকর্মীরা এসময় উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে বিবা‌দে জ‌ড়ি‌য়ে পড়েন। পরে সেখা‌নে উপ‌স্থিত আনসার‌ সদস্যদের সঙ্গে হাতাহা‌তি শুরু হলে উপ‌স্থিত আওয়ামী লী‌গ, যুবলীগ এবং ছাত্রলী‌গের নেতাকর্মীরা ইউএনওর বাসায় হামলার চেষ্টা চালায়। এসময় আনসার সদস্যরা গু‌লি ছুড়‌লে প্রশাস‌নিক কর্মকর্তা স্বপন কুমার দাসসহ চারজন আহত হন।

যুবলীগ নেতা শাহ‌রিয়ার বাবু, হারুন অর র‌শিদ ও তানভীরকে গুলিবিদ্ধ অবস্থায় ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতালে ভ‌র্তি করানো হ‌য়ে‌ছে।

সংঘর্ষের পরে সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার কার্যাল‌য়ের সাম‌নে পু‌লিশ অবস্থান নি‌লে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলী‌গের নেতাকর্মীরা ফের ইউএনওর বাসভব‌নে হামলার চেষ্টা করে।

বরিশাল জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত বলেন, ‘ইউএনও মু‌নিবুর রহমান নি‌জে বন্দুক নি‌য়ে গু‌লি ছুঁড়েছে। সি‌টি কর‌পো‌রেশ‌নের লোকজন ব্যানার খুল‌তে আস‌লে এ আচরণ করেন তিনি। এতে কর‌পো‌রেশ‌নের স্বপনসহ বেশ ক‌য়েকজন আহত হয়। প‌রে মেয়র ম‌হোদয় এখানে এসে নি‌জের প‌রিচয় দি‌লেও তার উপর গু‌লি ছোঁড়ে ইউএনও।’

অভিযোগের বিষয়ে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মু‌নিবুর রহমান ব‌লেন, ‘১০ থেকে ১৫টি মোটরসাই‌কে‌লে ক‌রে জেলা ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রা‌জিব আমার কম্পাউ‌ন্ডে ঢু‌কে ব্যানার ছিঁড়‌তে থাকে। তা‌দের বারণ করা হ‌লে তারা আমাকে ঘি‌রে ধ‌রে। এ সময় আমার সেফ‌টির জন্য আনসার সদস্যরা যেটা প্রয়োজন সেটা ক‌রে‌ছে।’

তি‌নি আরও ব‌লেন, ‘ঘ‌রে আমার বৃদ্ধ বাবা-মা করোনা আক্রান্ত। এর ম‌ধ্যে এমন ঘটনায় আমি আতং‌কিত।’

ব‌রিশাল জেলা প্রশাসক জসীম উ‌দ্দিন হায়দার ব‌লেন, ‘ব্যানার অপসারণ কর‌তে হ‌লে সেটা আমা‌দের আগে জানা‌তে পার‌তো। এখন অনাকা‌ঙ্খিত ঘটনা ঘ‌টে‌ছে। তদন্ত ক‌রে আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে।’

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অতিরিক্ত ক‌মিশনার এনামুল হক ব‌লেন, ‘‌কিছু স্থানীয় লোকজন সদর উপ‌জেলা প‌রিষদ প্রাঙ্গণে রাতে ব্যানার খুল‌তে আসে। ইউএনও সা‌হেব তা‌দের সকা‌লে আসতে ব‌লেন। কিন্তু তা না ক‌রে ইউএনও সা‌হে‌বের সঙ্গে বিবাদে জড়ি‌য়ে পরে তারা।

‘পরে তার বাসায় হামলার চেষ্টা কর‌লে আনসার সদস্যরা গু‌লি ছোঁড়ে। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আন‌তে পু‌লিশ সদস্যরা ঘটনাস্থ‌লে গেলে তা‌দের সঙ্গে একটু ঝা‌মেলা হ‌য়ে‌ছে। ক‌য়েকজন পু‌লিশ সদস্য আহত হয়েছেন।’

তি‌নি আরও ব‌লেন, ‘মেয়র আহত হওয়ার কো‌নো খবর আমা‌দের কা‌ছে নেই। বিষয়‌টি খ‌তি‌য়ে দেখা হ‌বে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15