বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

পেঁয়াজের দাম বৃদ্ধিকারীদের ‘বন্দুকযুদ্ধে’ মারা দরকার!

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ৭৫
মুজিবুল হক চুন্নু। ছবি : সংগৃহীত

সারা দেশে পেঁয়াজের দাম বৃদ্ধিকারীদের ‘বন্দুকযুদ্ধে’ মারার কথা বললেন জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু।  বৃহস্পতিবার সংসদ অধিবেশনে ‘পয়েন্ট অব অর্ডারে’ দাঁড়িয়ে পেঁয়াজ নিয়ে আলোচনা করতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।

বিরোধীদলীয় নেতা মজিবুল হক চুন্নু বলেন,‘গত পরশু বাজারে পেঁয়াজের কেজি ছিল ৮০ টাকা। ওই দিন এই সংসদে বাণিজ্যমন্ত্রীর পক্ষে শিল্পমন্ত্রী দেওয়া বক্তব্যে পেঁয়াজের মূল্য সরকারের নিয়ন্ত্রণে আছে বললেন।এটা বলার পরদিন দাম হয়ে গেল ১৫০ টাকা। আর আজকে হলো ২০০ টাকা।’

মুজিবুল হক বলেন,‘ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষক কাঁদছেন।প্রতিবেশী দেশের সঙ্গে এত ভালো সম্পর্কের পর প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে পদক্ষেপ নিলে এই সংকট থাকত না।’

পেঁয়াজের দাম বাড়ার পেছনে ষড়যন্ত্র আছে কি না, তা খতিয়ে দেখারও দাবি জানান মুজিবুল হক।

তিনি বলেন, ‘বাজারে পেঁয়াজ নেই, এমন নয়। বাজারে প্রচুর পেঁয়াজ আছে। কিন্তু দাম বাড়ছে। তিনি মনে করেন, এটা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র।’ বিরোধী দলের এই সাংসদ আরও বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীকে বলব, আপনারা বের করেন, এটা ষড়যন্ত্র কি না? মানুষ পেঁয়াজ কিনতে পারে না, কেবল এটা নয়, সরকারের বিরাট একটা বদনাম হচ্ছে। কিছু খারাপ কাজের জন্য অনেক ভালো কাজ ম্লান হয়ে যায়।

তিনি আরও বলেন, ‘অনেক ফেনসিডিল ব্যবসায়ী রাস্তাঘাটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মরে যায়। পেঁয়াজের মূল্য যারা বাড়াচ্ছে,তাদের একটা বন্দুকযুদ্ধে মরে যাক। তাহলে এটা একটা উদাহরণ হবে। পেঁয়াজের বিষয়ে জরুরি ভিত্তিতে অভিযান হওয়া উচিত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15