মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন

ইউএনওর ভয়ে মুহূর্তেই পেঁয়াজের দাম কমলো কেজিতে ৩০ টাকা

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ২৪২
উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করেন নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পেঁয়াজের বাজারে অভিযান শুরু করলে মুহূর্তের মধ্যে কেজিপ্রতি দাম কমে যায় ৩০ টাকা। শুক্রবার দুপুরে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার এ অভিযান চালান।

জানা গেছে, বাজারে পেঁয়াজের দামের তদারকি করতে উপজেলার রণবাঘা ও ওমরপুর হাটে অভিযান পরিচালনা করেন শারমিন আখতার। ইউএনও আসার খবরে মুহূর্তেই বাজার দুটিতে কেজিপ্রতি পেঁয়াজ ২১০ টাকা থেকে কমিয়ে ১৮০ টাকায় বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা।

তবে এই কমতি দাম বেশিক্ষণ স্থায়ী হয়নি। ইউএনও অভিযান শেষ করে যাওয়ার পরই আবারও বাড়তি দামে পেঁয়াজ বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা। যার ফলে অনেক ক্রেতাই পেঁয়াজ না কিনে ফিরে যান।

ক্রেতারা জানান, স্থানীয় বাজারে গত কয়েকদিন ধরে দেশি পেঁয়াজ কেজিপ্রতি ২১০ টাকায় আর অপেক্ষাকৃত খারাপ মানের ছোট পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা দরে।

দাম বাড়ার কারণ জানতে চাইলে কয়েকজন বিক্রেতা জানান, বাজারে ভারতীয় পেঁয়াজ নেই। দেশি পেঁয়াজের মজুতও প্রায় শেষ। তাই দাম বেড়েছে।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, ‘পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত বাড়ার কারণে উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেঁয়াজের দাম সহনীয় মাত্রার রাখার জন্য ব্যবসায়ীদের বোঝানো হয়।’

  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15