সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে দুদকের নজরদারিতে যারা

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ১১৯

১১৮ ব্যক্তির অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে চট্টগ্রামেরও রয়েছেন বেশ কয়েকজন। ইতিমধ্যে তাদের বিস্তারিত তথ্য জানতে বাংলাদেশ ফাইন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) সহযোগিতা চেয়েছে দুদক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) যাদের অবৈধ সম্পদের অনুসন্ধান করছে, সেই তালিকায় যথারীতি রয়েছেন জাতীয় সংসদের হুইপ, চট্টগ্রাম আবাহনী ক্লাবের মহাসচিব ও চট্টগ্রামের পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী হেলাল আকবর চৌধুরী বাবর।

দুদকের অনুসন্ধান তালিকায় রয়েছেন বান্দরবানের বহুল আলোচিত ‘সিলভান ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা’ সেন্টারের চেয়ারম্যান জসিম উদ্দিন মন্টুও। তিনি চট্টগ্রাম-১৪ চন্দনাইশ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরীর ছোট ভাই। দুদকের তালিকায় আরও রয়েছেন ওই রিসোর্টটির ব্যবস্থাপনা পরিচালক ফজলুল করিম চৌধুরী স্বপন, উপ-ব্যবস্থাপনা পরিচালক জামিল উদ্দিন শুভ, পরিচালক এসএইচএম মহসিন, উম্মে হাবিবা নাসিমা আক্তার, জিয়াউদ্দিন আবীর এবং জাওয়াদ উদ্দিন আবরার।

এই রিসোর্টের অন্যতম প্রধান অংশীদার আলোচিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম। বান্দরবান শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে পর্যটনকেন্দ্র নীলাচলসংলগ্ন ছাইংঙ্গ্যাপাড়ায় ‘সিলভান ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা’ নামের রিসোর্টটি অবস্থিত। ৫০ একর এলাকাজুড়ে এতে অন্তত ২০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে বলে জানা যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15