রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৮:২৬ পূর্বাহ্ন

ছাত্রলীগের সাবেক সভাপতি রানা,র করুন অবস্থা

বিশেষ প্রতিবেদক,চট্রগ্রাম ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ১৪৫

ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কিছু সংখ্যক নেতা অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে দুহাতে লুটে নিচ্ছে কোটি কোটি টাকা। এদের অপতৎপরতা থামাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হস্তক্ষেপ করতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যার নির্দেশে দলে শুরু করতে হয়েছে শুদ্ধি অভিযান।

তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা কিন্ত ভালো নেই। টিকে থাকার লড়াইয়ে তারা ক্লান্ত-বিধ্বস্ত। বঙ্গবন্ধুর আদর্শের প্রতি নিবেদিত এমনই একজন হলেন মোতাহার হোসেন রানা। ছবিতে পুরনো শার্ট, টুপি পরিহিত ও আশাহীন চোখে তাকিয়ে থাকা জরাজীর্ণ এই মানুষটি একসময় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হল শাখার সভাপতি। নিজ এলাকা চট্টগ্রামের মিরশ্বরাই থানা ছাত্রলীগের সভাপতির দায়িত্বও তিনি পালন করেছেন।

৯০-এ স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম কাতারের নেতা ছিলেন এই মোতাহার হোসেন রানা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক সভায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আজকের প্রধানমন্ত্রীর সামনে পাঁচ মিনিট বক্তব্য দেওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। তার উদ্দিপ্ত বক্তব্য শুনে মঞ্চে থাকা আওয়ামী লীগ সভাপতি বাহাবা দিয়েছিলেন। শেখ হাসিনা তাকে সেদিন আলাদাভাবে ডেকে নিয়ে কথা বলেন এবং তার নাম-ঠিকানা নিজ ডায়রিতে টুকে নেন।

মিরশ্বরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ছিল গত ১৬ নভেম্বর। সেখানে হাজির হয়ে দর্শক সারির চেয়ারে অসহায়ের মতো বসেছিলেন একসময়ের রাজপথ কাঁপানো ছাত্রলীগ নেতা মোতাহার হোসেন রানা। কিন্ত সভামঞ্চে তারই হাতে গড়া কর্মী, সহযোদ্ধা অনেকে থাকলেও কেউ তার খবর রাখেনি; দেয়নি তাকে ন্যুনতম সম্মান। তাই বলে আদর্শ বিচ্যুৎ হননি সাবেক এই ছাত্রনেতা। বঙ্গবন্ধুর আদর্শকে বক্ষে নিয়েই তিনি বেঁচে আছেন, এই আদর্শের প্রতি অবিচল থাকার অঙ্গিকারেই বেঁচে থাকতে চান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15