বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন

৫০ হাজার টাকা চুক্তিতে এসে ৮ ভুয়া সাংবাদিক ধরা

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ১২৮

ডেস্ক রিপোর্ট ::

মানববন্ধনের সংবাদ সংগ্রহের জন্য ৫০ হাজার টাকা চুক্তিতে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে ধরা পড়েছেন ৮ ভুয়া সাংবাদিক।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা তাদের আটক করেন। সন্ধ্যায় তাদেরকে সদর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আটকরা টলিভিশন চ্যানেল ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন বলে জানিয়েছে র‌্যাব।

আটকরা হলেন, ঢাকার খিলগাঁও চৌধুরীপাড়া এলাকার সরকার মো. হোসেনের ছেলে সরকার শিপলু (৩৬) ও দারুস সালাম এলাকার মো. কালামের ছেলে মেহেদী হাসান (২৫), শরীয়তপুর জেলার সদর উপজেলার টুমচর গ্রামের ইদ্রিস সর্দারের ছেলে কাউসার ইসলাম সানী (২৬), খুলনা সদর উপজেলার শেখপাড়া এলাকার সেলিম খানের ছেলে তানজির খান রনি (৩৫), পটুয়াখালীর গলাচিপা উপজেলা সদরের আবু জাফরের ছেলে আহসান উদ্দিন (৩৪) ও বাউফল উপজেলার কেশবপুর এলাকার শাহ আলমের ছেলে মো. আহসান (৩১), কুমিল্লার মেঘনা উপজেলার আল-আমিনের মেয়ে আয়েশা আক্তার (২১) এবং ময়মনসিংহের জেলার গফরগাঁও উপজেলার তালতলা মোল্লাপাড়া এলাকার ছাত্তার শিকদারের ছেলে রুবেল শিকদার (২৫)।

র‌্যাব জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কলেজপাড়া এলাকায় এক ব্যক্তি আহত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আটক প্রতারকরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ওই ব্যক্তির বোনকে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করতে বলেন। সেই মানববন্ধনের সংবাদ সংগ্রহ করার জন্য ৫০ হাজার টাকায় চুক্তি করেন তারা। চুক্তি অনুযায়ী দুই দফায় অগ্রীম হিসেবে তারা ২০ হাজার টাকা নেন।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ওই নারী তার ভাইয়ের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে প্রতারকরা আসার পর স্থানীয়দের সন্দেহ হলে তাদের একজনকে আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যায়। পরবর্তীতে র‌্যাব বিষয়টি জানতে পেরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে প্রতারক দলের ৭ সদস্যকে আটক করে।

র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের জ্যেষ্ঠ সহকারী পরিচালক চন্দন দেবনাথ জানান, প্রতারক চক্রটি টেলিভিশন ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় গিয়ে প্রতারণা করে আসছিলেন। তাদের কাছ থেকে বাংলা টিভির ভুয়া পরিচয়পত্র ও ‘সময়ের অপরাধ চক্র’ নামের একটি পত্রিকার কয়েকটি পরিচয়পত্র, ভিডিও ক্যামেরা ও লোগো জব্দ করা হয়েছে। এ ঘটনায় সদর মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15