মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:১৬ পূর্বাহ্ন

অ্যামাজনে আগুনের জন্য দায়ী লিওনার্দো ডিক্যাপ্রিও

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৭৬

অ্যামাজন বনে অগ্নিকাণ্ডের জন্য হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওকে দায়ী করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো। তিনি বলেছেন, ডিক্যাপ্রিও অলাভজনক বিভিন্ন সংগঠনে ডোনেশন দিয়েছেন। এর মধ্য দিয়ে তিনি অগ্নিকান্ডকে উৎসাহিত করছেন। অ্যামাজনের রেইনফরেস্টে অগ্নিকাণ্ডের জন্য দায়ী এসব সংগঠনের অনেকে। বার্তা সংস্থা এপির রিপোর্টকে উদ্ধৃত করে এ কথা বলেছে বিখ্যাত টাইম ম্যাগাজিনের অনলাইন সংস্করণ। এতে বলা হয়, শুক্রবার প্রেসিডেন্ট বলসোনারো তার সমর্থকদের বলেছেন, ‘ডিক্যাপ্রিও এক দুর্দান্ত মানুষ, তাই নয় কি? তিনি অ্যামাজন বনে আগুন ধরানের জন্য অর্থ দান করেছেন।’

উল্লেখ্য, জুলাই ও আগস্টে অগ্নিকান্ডে রেইনফরেস্টের বিশাল অংশ পুড়ে ধ্বংস হয়ে গেছে। এরপর অ্যামাজনকে রক্ষা করার জন্য ৫০ লাখ ডলার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে ডিক্যাপ্রিওর পরিবেশবাদী সংগঠন। ওদিকে পারা’তে অ্যামাজন রাজ্যে অলাভজনক দুটি গ্রুপের প্রধান কার্যালয়ে পুলিশ অভিযান চালায়।

এরপরই ওই মন্তব্য করেন ব্রাজিলের প্রেসিডেন্ট। এরই মধ্যে অনেক স্বেচ্ছাসেবক অগ্নিনির্বাপককে গ্রেপ্তার করে পরে ছেড়ে দেয়া হয়েছে। এসব স্বেচ্ছাসেবক অগ্নিনির্বাপক কোনো অন্যায় করেন নি বলে তাদের দাবি। স্থানীয় পুলিশ বলছে, অলাভজনক উপায়ে অর্থ পাওয়ার আশায় অনেকে বনে আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ আছে। তারা এ অভিযোগ তদন্ত করে দেখছে। তবে কেন্দ্রীয় পর্যায়ের প্রসিকিউটররা বলছেন, প্রাথমিকভাবে তাদের সন্দেহ স্থানীয় ভূমি দস্যুদের। এ বিষয়ে তারা তদন্ত করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15