শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:১৮ অপরাহ্ন

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলম

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ৫৮

ডেস্ক রিপোর্ট ::

বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমকে বিশ্বব্যাংকের ওয়াশিংটনের প্রধান কার্যালয়ে বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রোববার (১৩ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মন্ত্রিপরিষদ সচিব পদে শফিউল আলমের চুক্তিভিত্তিক নিয়োগ ২৯ অক্টোবর বাতিল করা হবে। ১ নভেম্বর কিংবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিনবছর তিনি ওয়াশিংটনে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো

১৯৫৯ সালে কক্সবাজার জেলায় জন্ম নেওয়া মোহাম্মদ শফিউল আলম ১৯৮১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে এম এ এবং ১৯৯০ সালে এলএলবি ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে এমএসএস ডিগ্রি অর্জন করেন।

তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮২ নিয়মিত ব্যাচের একজন সদস্য এবং বিগত ৩৫ বছর ধরে মাঠ প্রশাসনের বিভিন্ন পদসহ বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। তিনি ময়মনসিংহ ও মাগুরার জেলা প্রশাসক, বাংলাদেশ লোক প্রশাসন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান, রাজশাহীর বিভাগীয় কমিশনার, যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সরকারের বিভিন্ন দফতর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15