শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৫৩ পূর্বাহ্ন

তামিম-পেরেরার নৈপূণ্যে জয়ে ফিরল ঢাকা

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ৬৫

তামিম ইকবালের ফিফটি আর থিসেরা পেরেরার অলরাউন্ড নৈপূণ্যে জয়ে ফিরল ঢাকা প্লাটুন। বিপিএল সপ্তম আসরে নিজেদের প্রথম খেলায় রাজশাহী রয়্যালসের বিপক্ষে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যায় ঢাকা।

পরাজয়েবিপিএল শুরু করা মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটি জয়ে ফিরতে বেশি সময় নেয়নি। কয়েক ঘণ্টার ব্যবধানে নিজেদের দ্বিতীয় খেলায় ২০ রানে জয় পায়ঢাকা।

দলের জয়ে অবদান রাখেন থিসেরা পেরেরা ও তামিম ইকবাল। পেরেরা ব্যাট হাতে ১৭ বলে অপরাজিত ৪২ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেন ৪ ওভারে ৩০রানে ৫ উইকেট। তামিম ইকবাল ৫৩ বলে করেন ৭৪রান।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা ওয়ারিয়র্স ও ঢাকা প্লাটুন।

প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ঢাকা। জবাবে ব্যাটিংয়ে নেমে থিসেরার বোলিং তাণ্ডবের মুখে পড়ে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে৯ উইকেট ১৬০ রানে ইনিংস গুটায়কুমিল্লা ওয়ারিয়র্স। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ডেভিড মালান। এছাড়া ৩৭ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন, ৩৫ রান করেনসৌম্য সরকার। ঢাকার হয়ে ৪ ওভারে ৩০ রানে ৫ উইকেট শিকার করেন পেরেরা।

এর আগেটস হেরে ব্যাটিংয়ে নেমে কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলতে নামা আফগান অফ স্পিনার মুজিব-উর-রহমানের করা ইনিংসের প্রথম বলেই এলবিডব্লিউ হন এনামুল হক বিজয়।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি মেহেদি হাসান। দলীয় ২৬ রানে ফেরেন ১২ রান করা মেহেদি। এরপর লরি ইভান্সকে সঙ্গে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন তামিম। ২৪ বলে ২৩ রান করে ফেরেন ইভান্স।

৪০ বলে ফিফটি তুলে নেয়ার পর আরও বেশি আক্রমণাত্মক ব্যাটিং করেন তামিম ইকবাল। অর্ধশতক হাঁকানোর পর ১৩ বলের মধ্যে ৩টি চার ও এক ছক্কায় যোগ করেন ২৪ রান। ৫৩ বলে ৭৪ রান করে তামিম আউট হওয়ার পর মাত্র ৪ রান করেই ফেরেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি। আগের ম্যাচে শূন্য রানের সেঞ্চুরি করা আফ্রিদি এদিনও ব্যর্থ।

এরপর গোল্ডেন ডাক পান ওয়াহাব রিয়াজ। ইনিংসের শেষ দিকে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান শ্রীংকান অলরাউন্ডার থিসেরা পেরেরা। মাত্র ১৭ বল খেলে ৭টি চার ও এক ছক্কায় অরপরাজিত ৪২ রান করে দলকে চ্যালেঞ্জিং স্কোরে পৌঁছে দেন পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা প্লাটুন: ২০ ওভারে ১৮০/৭ রান (তামিম ৭৪, পেরেরা ৪২*, ইভান্স ২৩)।

কুমিল্লা ওয়ারিয়র্স: ২০ ওভারে ১৬০/৯ (মালান ৪০, অঙ্কন ৩৭, সৌম্য ৩৫; পেরেরা ৫/৩০)।

ফল:ঢাকা প্লাটুন ২০ রানে জয়ী।

ম্যাচ সেরা: থিসেরা পেরেরা (ঢাকা প্লাটুন)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15