বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৩৮ পূর্বাহ্ন

৪৮দিন পর এক পা নিয়ে বাড়ি গেলেন কৃষ্ণা চৌধুরী

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ৪২
চিকিৎসা শেষে ৪৮ দিন পর পঙ্গু হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন সড়ক দুর্ঘটনায় পা হারানো কৃষ্ণা রায়- ছবি: সংগৃহীত

টানা ৪৮ দিন চিকিৎসা নেয়ার পর নিজ বাসায় ফিরলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সহকারী পরিচালক কৃষ্ণা রায় চৌধুরী। সোমবার (১৪ আগস্ট) জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (পঙ্গু হাসপাতাল) ছেড়েছেন তিনি।

তবে, ৪৮ দিন আগে যে বাড়ি থেকে তিনি দু’পায়ে ভর করে বেরিয়েছিলেন, সেই বাড়িতে আজ তাকে এক পা নিয়ে যেতে হলো। একটি পা ছাড়া অথবা কৃত্রিম পা নিয়েই বাকি জীবন তাকে কাটাতে বাধ্য করল বেপরোয়া বাস।

গত ২৭ আগস্ট দুপুরে ঢাকার বাংলামটর এলাকায় ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন কৃষ্ণা রায় চৌধুরী। এসময় বেপরোয়া গতিতে ফার্মগেট থেকে ট্রাস্ট সার্ভিসেস লিমিটেডের বাস চালিয়ে আসছিলেন চালক মোরশেদ। মিডিয়াম ক্যাটাগরির লাইসেন্সধারী মোরশেদ ট্রাস্ট পরিবহনের বাস নিয়ে বাংলামোটরে আসার পরপরই চাপা দেন কৃষ্ণাকে।

মোরশেদ ওই দিনই প্রথমবারের মতো বাসের স্টিয়ারিং হাতে নিয়ে প্রধান সড়কে নামেন। এর আগে তিনি প্রাইভেট কার চালাতেন বলে তথ্য বের হয়।

পঙ্গু হাসপাতালের ২১৯ নম্বর কেবিনে দেড় মাসের বেশি সময় চিকিৎসা চলে কৃষ্ণা রায় চৌধুরীর। কাটা পায়ে ক্ষত দূর করতে স্কিন গ্রাফটিং করতে হয়েছে। এ জন্য ডান পা থেকে চামড়া কেটে নিয়ে অস্ত্রোপচার করে কৃষ্ণা রায়ের বাম পায়ে দিতে হয়েছে। তাই ডান পায়েরও বড় বড় ক্ষত এখনো শুকিয়ে যায়নি।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে পঙ্গু হাসপাতালে কথা হয় কৃষ্ণার সাথে। তিনি বলেন, আমার চেয়ে বেশি কষ্ট করেছে আমার স্বজনরা। আরেকটা কষ্ট আমার শরীরের একটি অংশ চলে গেছে। শুনেছি, কৃত্রিম পা বসানো হবে।

কৃষ্ণা রায়ের পরিবারের সদস্যরা জানান, কৃত্রিম পায়ের জন্য দুই লাখ থেকে ১২ লাখ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15