বুধবার, ১৮ নভেম্বর ২০২০, ০৭:৩৮ অপরাহ্ন

উখিয়া থানার “ওসি আপনার দোরগোড়ায়’

শফিক আজাদ,উখিয়া :
  • আপডেট টাইম :: শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ১০২

এ যেন বদলে যাওয়া পুলিশের গল্প। সেবা দিতে পুলিশের দ্বারে জনগণ নয়, জনগণের দ্বারেই আসছে পুলিশ। এ সেবার আওতায় উখিয়ার ব্যস্ততম কোটবাজার এলাকায় গিয়ে বুথ খুলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকেন বসে। বলেন জঙ্গিবাদের কুফলের কথা শোনেন মাদক, ইভটিজিংসহ নানা সমস্যার কথা। ওই স্পটে বসেই কিছু সমস্যার সমাধান করে দেন। বাকিগুলোর ক্ষেত্রে আইনি সহায়তার আশ্বাস দেন থানার ওসি। এরকম অসাধারণ এক সেবা চালু করেন উখিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা । যার নাম দেওয়া হয়েছে ‘আপনার ওসি, আপনার দোরগোড়ায়থ। পুলিশের ব্যতিক্রমধর্মী এ সেবায় খুশি সাধারণ জনগণ।

এমনকি এ সেবার নিতে আসা উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজের মানবিক বিভাগের ১ বর্ষের ছাত্র রতœাপালং ইউনিয়নের কামারিয়ারবিল গ্রামের শাহাবুদ্দিনের ছেলে মো. মুর্দেশ বলেন, আমি প্রতিনিয়ত কলেজের যাওয়া-আসার সময় বহিরাগত উশৃংখল কিছু ছেলে আমাকে উস্কানিমূলক কথাবার্তা বলে থাকেন, যে গুলো প্রতিবাদ করলে আর কলেজে যাওয়া সম্ভব হবেনা, বিধায় দীর্ঘদিন ধরে সহ্য করে আসছিলাম, কিন্তু আজকে উখিয়া থানার ওসি’র কাজে পেয়ে এসব অভিযোগের কথা বলতে সক্ষম হয়েছি পাশাপাশি বিনা পয়সায় একটি সাধারণ ডায়েরী (জিডি) লিপিবদ্ধ করেছি। এই সেবা অব্যাহত থাকুক এই প্রত্যাশা করছি। একই ভাবে বিভিন্ন অভিযোগ নিয়ে সরাসরি কথা বলতে পেরে পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে। কার্যক্রমটি উখিয়াবাসির নজর কেড়েছে। সাধুবাদ জানিয়েছেন ওসিসহ পুলিশ প্রশাসনকে।

এসময় উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল মনসুর বলেন, সাধারণ লোকজন থানায় গিয়ে অনেক সময় হয়রানীর শিকার হয়, তাই এই হয়রানী থেকে মুক্ত করতে ব্যতিক্রমী সেবা চালু করা হয়েছে। স্লোগান দেওয়া হয়েছে ‘আপনার ওসি,আপনার দোরগোড়ায়’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15