বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৫৮ পূর্বাহ্ন

দাবানলে অস্ট্রেলিয়ায় ২ শতাধিক বাড়ি পুড়ে ছাই

ডেস্ক রিপোর্ট ::
  • আপডেট টাইম :: বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৪২

ভয়াবহ দাবানলে অস্ট্রেলিয়ায় দুই শতাধিক বাড়িঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পূর্ব গিপসল্যান্ডে কমপক্ষে ৪৩টি বাড়ি ধ্বংস হয়ে গেছে।

অন্যদিকে নিউ সাউথ ওয়েলসে আরও ২০০ বাড়ি পুড়ে গেছে। মঙ্গলবার আগুন ছড়িয়ে পড়তে থাকায় আতঙ্কিত হাজার হাজার মানুষ উপকূলের দিকে আশ্রয় নিয়েছেন। খবর বিবিসির।

আগুন হঠাৎ করেই শহরে ছড়িয়ে পড়তে থাকায় তারা নিরাপদে আশ্রয় নিতে পারেননি। তাই বাধ্য হয়েই তাদের উপকূলের দিকে আশ্রয় নিতে হয়েছে।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। এ ছাড়া মঙ্গলবার ভিক্টোরিয়ার যে প্রধান সড়কটি বন্ধ করে দেয়া হয়েছিল, সেটি বুধবার দুই ঘণ্টার জন্য খুলে দেয়া হয়েছে, যাতে লোকজন ওই এলাকা ছাড়তে পারে।

তবে নিউইয়ারের প্রথম কয়েক ঘণ্টায় শুধু নিউ সাউথ ওয়েলসেই দাবানল থেকে ১১২টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এর মধ্যে দুটি অগ্নিকাণ্ডের ঘটনাকে জরুরি অবস্থা বলে ঘোষণা করা হয়েছে। গত কয়েক দিনে সেখানে দাবানলের ঘটনায় কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, দাবানল থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৩ বছর বয়সী এক বৃদ্ধ এবং ২৯ বছর বয়সী তার ছেলের মৃত্যু হয়েছে। আগুন থেকে নিজেদের বাড়ি ও খামার রক্ষার চেষ্টা করেছিলেন তারা।

অপর এক ব্যক্তিকে গাড়ির মধ্যে মৃত অবস্থায় পাওয়া গেছে। ওই গাড়িটিতে আগুন ধরে গিয়েছিল। গত কয়েক দিনে দাবানলের কারণে অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15