শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১১:৪২ অপরাহ্ন

সরকার লোক দেখানো নির্বাচন করছে _ মওদুদ

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ৪৬
আলোচনা সভায় বক্তৃতা করছেন ব্যারিস্টার মওদুদ আহমদ

ঢাকার দুই সিটি নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, নির্বাচনে খুব হইচই হবে, মিছিল হবে, নির্বাচনের দুদিন আগে দেখবেন সব ঠাণ্ডা। একদিকে গ্রেফতার, অন্যদিকে ভোট চলছে।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত ‘স্বাধীনতা ও ভোটাধিকার হরণ এবং আজকের বাস্তবতা’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকার লোক দেখানো নির্বাচন করছে উল্লেখ করে মওদুদ বলেন, আমরা ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করব। জনগণ যদি ভোট দিতে পারে তা হলে বিপুল ভোটে আমরাই নির্বাচিত হব। কিন্তু সরকার এই নির্বাচন করছে লোক দেখানোর জন্য।

তিনি বলেন, ২০১৯ সাল আমাদের মাঝে অভিশাপ হয়ে থাকবে। এ বছর সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। সরকারের বড় দুর্বলতা হলো– জনগণের ভোটে নির্বাচিত হয়নি, ভোটের অধিকার থেকে জনগণকে বঞ্চিত করেছে। সরকারের এই নির্বাচন লোক দেখানো নির্বাচন।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তি আর গণতন্ত্রের মুক্তি একই কথা। আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র রক্ষা করা সম্ভব না।

আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি মিলবে না উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনের বিকল্প নেই, আমরা আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়া এবং গণতন্ত্র মুক্ত করব। আমরা যদি আন্দোলন করতে পারি তা হলে সফল হব, না হলে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে। এবার আমরা আন্দোলনের কর্মসূচি দিয়ে মাঠে থাকব, সফল না হওয়া পর্যন্ত ফিরে যাব না।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান মান্না বলেন, পরিস্থিতি অনেক বদলে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় যেখানে কেউ কথা বলতে পারত না, সেখানে আজ সরকারের বিরুদ্ধে মিছিল হচ্ছে। এটিও কিন্তু বিজয়েরই একটি অংশ। আমি সরকারকে বলব– তুমি ব্যর্থ, তুমি কোনো কিছুর নিরাপত্তা দিতে পার না, তোমার ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা হুমায়ুন ইসলাম খান, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ দলের অন্য নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15