বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:০৭ অপরাহ্ন

উখিয়ার সড়কে রোদে ধূলা, বৃষ্টিতে কাদা!

এম. কলিম উল্লাহ, উখিয়াঃ
  • আপডেট টাইম :: শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
  • ৪৮

কক্সবাজারের উখিয়া উপজেলার সড়ক গুলো যেন রোদে-ধূলাবালি বৃষ্টিতে-কাদায় চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। ধূলা-কাদার মাখামাখিতে অতিষ্ঠ হয়ে পড়েছে উখিয়াবাসী।

শুস্ক মৌসুমে ধূলাবালিতে জনজীবন অতিষ্ঠতার শেষ হতে না হতেই একটু বৃষ্টিতে উখিয়ায় সড়কে সৃষ্টি হয়ে কাঁদা।এ যেন উভয় সংকটে রোদ বৃষ্টির কোনো মৌসুমে যেন কষ্টের শেষ নেই।

মিয়ানমার সরকারের নির্যাতনের শিকার হয়ে বাস্তহারা রোহিঙ্গারা ২৫ আগস্ট বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর থেকে সড়কের উপর দিয়ে ধারণক্ষমতার বাহিরে গাড়ি চলাচলে এই অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

সড়ক সংস্কারে ঠিকাদারের খামখেয়ালী ও সংস্কার কাজে ধীরগতিতে সড়কে প্রতিনিয়ত যানজট, দুর্ঘটনার শিকার হচ্ছে উখিয়ার জনগণ।

রোহিঙ্গাদের আশ্রয়ে পরিবেশ বিপর্যয়, আইন-শৃংখলার অবনতি, অপ্রতিরোধ্য মাদক ও বনাঞ্চল ক্ষতিতে মারাত্মক হুমকির মুখে পড়েছে উখিয়ার জনগণ। মানবতা রক্ষায় নিজেদের অস্তিত্ব নিয়ে শঙ্কায় পড়েছে স্থানীয়রা।

শহীদ এটিএম জাফর আলম সড়কের সংযোগ সড়কগুলোর অবস্থা শোচনীয় হয়ে উঠছে, উখিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রধান হাট-বাজার গুলোতে প্রত্যন্ত অঞ্চল থেকে যাতায়াতের একমাত্র সড়ক গুলোতে মারাত্মক কাদার সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছে স্কুল,কলেজ পড়ুয়া শিক্ষার্থী, বৃদ্ধ, নারী, পুরুষ সহ বিভিন্ন পেশাজীবী মানুষ।

কাদাময় সড়ক থেকে পরিত্রান পেতে সংশ্লিষ্ট প্রশাসন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী উখিয়াবাসী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15