শুক্রবার, ২০ নভেম্বর ২০২০, ০৩:১০ পূর্বাহ্ন

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেলেন রুমি ও মনছুর

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ জানুয়ারী, ২০২০
  • ৫৭

জেলা ও দায়রাজজ আদালতের সহকারী জজ (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) হিসেবে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের রামুর মোঃ আবুল মনছুর ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির আফসান ইসলাম রুমি। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন কর্তৃক ১৯ জানুয়ারী প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুল্লাহ জানান নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি মেম্বার নুরুল ইসলামের কন্যা আফসানা ইসলাম রুমি ফেনী জেলা ও দায়রাজজ আদলতের সহকারী জজ হিসেবে নিয়োগ পেয়েছেন। রুমি গর্জনিয়া উচ্চবিদ্যালয় থেকে এস এসসিতে জিপিএ ৫ ও চট্টগ্রাম কলেজ হইতে এইচ এসসিতেও জিপিএ ৫ নিয়ে পাশ করেন। এর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হইতে আইন বিষয় নিয়ে এল এল বি অনার্স এবং এল এল এম সফলতার সহিত (প্রথম শ্রেনী) সম্পন্ন করেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম এলাকার এই মেধাবী মুখ অসংখ্য প্রার্থীকে পেছনে ফেলে সারা দেশেের মধ্যে ১২ তম জুড়িশিয়াল সার্ভিস পরীক্ষায় মেধা তালিকায় ২য় স্থান অধিকার করে জেলা ও উপজেলার মান অক্ষুন্ন রেখে ধন্য করেছেন।

আফসানা ইসলাম রুমি রাষ্ট্রের গুরুত্ববহ পদে পদায়ন হওয়ায় মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে বলেন, যোগদান করে সততা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করতে সকলের নিকট দোয়া কামনা করেন। উল্লেখ্য আফসানা ইসলাম রুমি দুই ভাই দুই বোনের মধ্যে ২ য় সন্তান। বড় ভাই বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী এডভোকেট মুজাহিদুল ইসলাম। এছাড়া মামা বাংলাদেশ সুপ্রিমকোর্ট এর আইনজীবী এডভোকেট ডঃ মহিউদ্দিন।

অপরদিকে রামুর মেধাবী মুখ মোঃ আবুল মনছুর কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জাংছড়ি বালুবাসা গ্রামের কৃতি সন্তান ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার হারু মিয়ার ছেলে ও সাবেক মেম্বার মরহুম আবুল হোছেনের নাতি। তিনি জামালপুরের সহকারী জর্জ হিসাবে নিয়োগ পেয়েছেন। উল্লেখ্য কচ্ছপিয়া ইউনিয়ন থেকে এ প্রথম জজ হওয়ায় এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যম সহ সকল স্তরের লোকজন তাকে শুভেচ্ছা জানান। বিভিন্ন মহল ও এলাকাবাসীর সূত্রে জানা যায় সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী জজ অাবুল মনছুর ছোট বেলা থেকেই ছিলেন অত্যন্ত মেধাবী,ও পর উপকারী।
সে ২০০৮ সালে এসএসসি তে গুল্ডেন, ২০১০ সালে এইচ এসসিতে ও গুল্ডেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে অধ্যায়ন শেষ করে বিসিএস পাশ করে ১২তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষাতে সফলতার সহিত পাশ করেন। আগামী ২৮ জানুয়ারী জামালপুর জেলার সহকারী জজ হিসাবে যোগদান করার কথা রয়েছে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15