বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৪৬ অপরাহ্ন

এক মাসের ব্যবধানে চলে গেলেন ৪ এমপি

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৩৫

গত ২৭ ডিসেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত চারজন সংসদ সদস্য ইন্তেকাল করেছেন। সর্বশেষ ২১ জানুয়ারি মারা যান সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। এতে গত ৬ মাসে এমপিশূন্য হয়েছে দেশের সাতটি সংসদীয় আসন। এর মধ্যে গত এক মাসেই শূন্য হয়েছে ৫টি আসন। একটি পদত্যাগ আর বাকি ৪টি আসন শূন্য হয়েছে সংসদ সদস্যের মৃত্যুজনিত কারণে।

ইসমাত আরা সাদেক : যশোর-৬ আসনের এমপি ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ২১ জানুয়ারি মারা গেছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সাবেক দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ ( কেশবপুর) নির্বাচনি এলাকা থেকে সাংসদ নির্বাচিত হন তিনি।

ইসমাত আরা সাদেকের স্বামী এ এস এইচ কে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।

আব্দুল মান্নান : বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান হৃদরোগে আক্রান্ত হয়ে ১৮ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মান্নান। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও নির্বাচিত হন তিনি।

ডা. মোজাম্মেল হোসেন :
বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন ১০ জানুয়ারি বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি সংসদ সদস্য হিসেবে ৫ বার জয়লাভ করেন।

মো. ইউনুস আলী : গত বছরের ২৭ ডিসেম্বর মারা যান গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য মো. ইউনুস আলী সরকার। তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। একাদশ সংসদে ইউনুস আলী স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সর্ম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

অন্যদিকে রাজধানী ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনের জন্য গত বছরের ২৯ ডিসেম্বর এমপি পদ থেকে পদত্যাগ করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফজলে নূর তাপস। সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করার পরই তিনি সংসদ সদস্যের পদ ছাড়েন।

এ ছাড়া গত ৬ মাসে আরও ২টি আসন শূন্য হয়েছিল। জাসদের সংসদ সদস্য চট্টগ্রাম-৮ আসনের মঈনউদ্দিন খান বাদল মারা যান গত ৭ নভেম্বর। আর সংরক্ষিত আসনের এমপি রুশেমা বেগম মারা যান ১০ জুলাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15