শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:৩৮ অপরাহ্ন

তুলাতলী হাইওয়ে পুলিশের হাতে নারী কর্মকর্তা নাজেহাল !

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম :: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৫৫

কক্সবাজার -টেকনাফ সড়কের বিভিন্নস্থানের চেকপোস্ট গুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কতৃক স্থানীয়দের হয়রানি নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। রোহিঙ্গা সনাক্তকরণের নামে স্থানীয়দের কার্ড থাকার পরও নাজেহাল করা হচ্ছে বলে একাধিক অভিযোগ রয়েছে। সর্বেশষ গত সোমবার কক্সবাজার -টেকনাফ সড়কের তুলাতলী হাইওয়ে পুলিশের হাতে নাজেহাল হয়েছেন এলসিজি প্রজেক্টের উখিয়া উপজেলা কো -অর্ডিনেটর সম্পা দাশ। এ ব্যাপারে ঐ নারী কর্মকর্তা কক্সবাজার জেলা প্রশাসক ও কক্সবাজার পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

উখিয়া উপজেলায় কর্মরত সম্পা দাশ জানান,প্রতিদিনকার মতো সোমবার রাত ৮ টার উখিয়া থেকে সী লাইন সার্ভিস করে কক্সবাজার যাওয়ার পথে আমি তুলাতলী হাইওয়ে ফাঁড়ির পুলিশ সদস্যদের চরমতম নোংরা ব্যবহারের শিকার হয়েছি আমি। তুলাতলী চেকপোষ্টের সদস্যরা আমাকে জিজ্ঞাসা করেছিল আপনার বাড়ী কোথায়? এবং আমি কোন এনজিওতে চাকরি করি কিনা! উত্তরে আমি বলেছিলাম,উখিয়া নির্বাহী অফিসারের কার্য্যালয়ে একটি প্রকল্পে চাকরি করি। তবুও ওখানে দ্বায়িত্বরত একজন পুলিশ আমাকে গাড়ী থেকে নামতে বলে। গাড়ী থেকে নামার পর তারা আমাকে একটি কক্ষে নিয়ে যায় এবং তাদের সাথে কোন মহিলা পুলিশ না থাকায় পথচারী একজন বৃদ্ধা মহিলাকে দিয়ে চেক করার নামে আমাকে নাজেহাল করে। মহিলাটি আমার স্পর্শককাতর স্থানে হাত দেয়। আমাকে চেক করার সময় টিনের রুমের দরজাটি বন্ধ করতে চাইলে অতি উৎসাহী একজন পুলিশ সদস্য রুমের দরজা বন্ধ না করেই দরজার সামনে দাড়িয়ে থাকে। যা আমার জন্য বিব্রতকর। এ সময় কতিপয় পুলিশ সদস্য আমাকে নোংরা ভাষা ছুড়ে দেয়। অশ্লীল ব্যবহার করে। যা কাম্য ছিলনা।
এ ব্যাপারে আমি জড়িতদের চিন্থিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে কক্সবাজার জেলা প্রশাসক ও কক্সবাজার পুলিশ সুপার বরাবর অভিযোগ দিয়েছি। অভিযোগ দায়েরের পর আমাকে অাশ্বাস দেওয়া হয়েছে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। এ বিষয়ে জানতে তুলাতলী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি আবু আবদুল্লার সাথে মোবাইলে যোগাযোগ করা হলে প্রথমে তিনি বিষয়টি না জানান মতো ভান করে বলেন,বিষয়টি এমন কি,একটা মেয়েকে সন্দেহ হয়েছে,অন্য একজন পথচারী মহিলা দিয়ে চেক করা হয়েছে। পরে আবার বলেন,বিষয়টি সমাধান করা হয়েছে,ঐ নারী কর্মকর্তাকে সরি বলেছেন পুলিশ সদস্যরা। পুলিশ সদস্যদের সতর্ক করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15