বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০২:৪৫ পূর্বাহ্ন

এনজিওর টাকায় রোহিঙ্গা সমস্যা জিইয়ে রাখার চেষ্টা হচ্ছে

শামসুল হক শারেক,কক্সবাজার ::
  • আপডেট টাইম :: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬১

উখিয়া সমিতির মিলন মেলায় বক্তারা বলেন, রোহিঙ্গাদের কারণে উখিয়া আজ বিপন্ন। উখিয়ার সার্বিক পরিস্থিতি দ্রুত বিপর্যয়ের দিকে যাচ্ছে। কিছু লোক এনজিওদের মোটা টাকায় রোহিঙ্গা সমস্যা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। ঐক্যবদ্ধভাবে এই বিপর্যয় ঠেকাতে হবে।

জুমাবার (৩১ জানুয়ারী) কক্সবাজার উত্তরণ গৃহায়ন সমিতির মনোমুগ্ধকর পরিবেশে উখিয়া সমিতির এই মিলন মেলা অনুষ্ঠিত হয়।

উখিয়ার বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, উখিয়া সমিতি একটি ছাতা। উখিয়ার কল্যাণে উখিয়া সমিতি গঠন করা হয়েছে। কিন্তু সেই উখিয়া আজ বিপন্ন। রোহিঙ্গাদের কারণে আজ উখিয়াতে আগুন জ্বলছে। উখিয়ার বিপর্যয় কেউ ঠেকাতে পারবেনা। তাই দল মত নির্বিশেষ উখিয়াকে বাঁচতে ঐক্যবদ্ধ আওয়াজ তুলতে হবে।

তিনি বলেন কিছু লোক কিছু এনজিওর টাকায় রোহিঙ্গা সমস্যা জিইয়ে রাখার চেষ্টা করছে। তা হতে পারে না। তিনি দৃঢতার সাথে বলেন ‘ আমি আওয়ামী লীগের সভাপতি, আমি উপজেলা চেয়ারম্যান, আমার দল আওয়ামী লীগ ক্ষমতায়। উখিয়ার উন্নয়নে এই ছাতাকে মজবুত করতে হবে। যত ষরযন্ত্র হউক তা প্রতিহত করা হবে’।

সাবেক উপজেলা চেয়ারম্যান এড শাহজালাল চৌধুরী বলেন, রাজনীতির উর্ধে উঠে উখিয়া সমিতির সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন আমরা এগিয়ে যেতে চাই। উন্নয়নের স্বার্থে সবাইকে রাজনৈতিক দলাদলির উপরে থাকতে হবে। তিনি কক্সবাজারবাসীর জন্য বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রধানমন্ত্রীর ঘোষনাকে স্বাগত জানান।

সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী বলেন, রোহিঙ্গা অধ্যুষিত উখিয়ার উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি হোষ্ট কমিউনিটির বরাদ্ধ থেকে উখিয়ার উন্নয়নে ভূমিকা রাখার জন্য উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে ভূমিকা রাখার জন্য বিশেষভাবে অনুরুধ জানান।

সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া সমিতিকে কার্যকর করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উখিয়া সমিতির সভাপতি মাওলানা ওমর ফারুক এর সভাপতিত্বে এই মিলনমেলায় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান এড শাহজালাল চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, বর্তমান ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, এড সোলতান আহমদ, এড ছমিউদ্দিন, সাংবাদিক শামসুল হক শারেক, প্রফেসর মাহমুদুল্লাহ, প্রফেসর মুফিদুল আলম, রবিন্দ্র বিজয় বডুয়া, প্রফেসর ফরিদুল আলম, প্রফেসর আক্তার চৌধুরী, চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, মহিউদ্দিন চৌধুরী, এড রাসেল, এড সৈয়দ আলম, এড আব্দুর রহীম, প্রফেসর সৈয়দ নুর, আলহাজ্ব আব্দুশ শুক্কুরসহ কক্সবাজারে অবস্থান রত উখিয়ারগন্যমান্য ব্যক্তিবর্গ।

এই মিলন মেলায় দল মত, শ্রেণী পেশা ও লিঙ্গ নির্বিশেষে সকলের উপস্থিতির কারণে এটি ঠিকই একটি মিলন মেলার রুপ ধারণ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15